ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু মদ-জুয়া নিষিদ্ধ করেছিলেন : তাজুল ইসলাম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২  

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। এর মাধ্যমে তিনি মদ, জুয়া এগুলো নিষিদ্ধ করেছিলেন। 

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে কুমিল্লার মনোহরগঞ্জে ‘স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় করণীয় শীর্ষক' ইমাম সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ইমামরা সমাজের জন্য অনুকরণীয়। সমাজ পরিবর্তনের জন্য, মানুষের ভালোর জন্য আমাদের ইমামদের দায়িত্ব নিতে হবে।  

তিনি বলেন,  ইসলাম ধর্মে সকল ধর্মের প্রতি সহমর্মিতা প্রদর্শন করতে বলা হয়েছে৷ সবাই মিলে সহঅবস্থানে থাকতে বলা হয়েছে। ইসলামি অনুশাসনের মাধ্যমে সমাজে শান্তি ও শৃঙ্খলা রক্ষা হবে। 

তাজুল ইসলাম বলেন, ইমামদের সব সময় সচেষ্ট থাকতে হবে যেন ইসলামের নামে কেউ হটকারি কিছু করতে না পারে। আমাদের শিক্ষা-দীক্ষায় অগ্রসর হতে হবে এবং বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে৷ 

মন্ত্রী বলেন, ইমামতির বাহিরেও ইমামরা ইসলামি বার্তা মানুষের মধ্যে ছড়িয়ে দেয়। কোরআনে আমাদের জীবন বিধানের সকল বিষয় স্পষ্টভাবে রয়েছে। কোরআনের ভুল ব্যাখ্যা, অপব্যাখ্যা থেকে আমাদের সাবধান হতে হবে। ইমামরা ইসলামের ভুল ব্যাখ্যা রোধে বড় ভূমিকা পালন করতে পারেন। 

সমাবেশে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার ওবায়দুল হক তারেক এবং ইমাম প্রতিনিধি মাওলানা মোতাহার হোসেন।