ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু যুবউন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২০  

বঙ্গবন্ধুর আদর্শকে লালন পালন করে আজ যে যুব উন্নয়ন ফাউন্ডেশনের পথচলা তা বছরের পর বছর যেন এগিয়ে যেতে পারে এমন প্রত্যাশা কামনা করেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য, ফরিদগঞ্জের জনপ্রিয় আওয়ামী লীগ নেতা খাজে আহমেদ মজুমদার। তিনি গত ১৯ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের চালিয়াপাড়া বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শ  তুলে ধরে আরো বলেন, বাংলাদেশ মানে বঙ্গবন্ধু, সেই মহা রাষ্ট্র নায়কের ভাস্কর্য নিয়ে যারা আজ বিরোধীতা করে তারাই মূলত বাংলাদেশের এ বিজয় দেখতে চায় না।
এ সময় তিনি বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশনের ইতিপূর্বে উল্লেখযোগ্য কাজ বিশেষকরে করোনাকালীন সময় থেকে শুরু করে সমাজের বঞ্চিত মানুষকে আর্থিক ও চিকিৎসা সহায়তাসহ নানাধিক কর্মকান্ড তুলে ধরে প্রশংসনীয় বক্তব্যে রাখেন।

বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি রাকিবুল হাছানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ফারুক হোসেনের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক হেলাল উদ্দিন,  আলআমিন পাটোওয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন জুয়েল, জানিবুল হক জুয়েল, এড. কামরুল ইসলাম রোমান,  পল্টন থানা ছাত্রলীগের সভাপতি আলআমিন হোসেন, থানা যুবলীগের সদস্য আলমগীর হোসেন, ৫নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আ. ছাত্তার পাটোওয়ারী,  ১৫নং রুপশা ইউনিয়নের আওয়ামী লীগের নেতা সমুন, বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশনের উপদেষ্টা আ. মজিদ মিজি, ফয়েজ আহমেদ শিশির, স্থানীয় ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সুলতান আহেমদ, ইউপি সদস্য নাছির উদ্দিন পাটোওয়ারী প্রমুখ।

উল্লেখ্য, সামাজিক দায়বদ্ধতা থেকে করোনার মাঝে মানব সেবায় বিশেষ অবদান রেখে চলছে স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশন। ক্ষুদ্র অঞ্চলন নিয়ে ফরিদগঞ্জের ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের চালিয়াপাড়া ও মনতলা গ্রামের এক ঝাক যুবক দেশ বিদেশ থেকে চলতি বছরের পহেলা জুলাই বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশন নামে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি গড়ে তোলেন।
তাছাড়া প্রতিনিহিত গ্রামের অসহায় পরিবারের মেয়েদের বিবাহ কাজে আর্থিক সহযোগিতা, বয়স্ক ও বিধবা নারীদের মাঝে দান অনুদান অব্যাহত রয়েছে বলে জানা যায়।

বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশনে এসব দান অনুদানে যাদের অবদান সবচেয়ে বেশী তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক ছাত্র নেতা প্রবাসী মো. খিজির আহম্মেদ, প্রবাসী সদস্য আতাউর রহমান, শামীম সর্দার, আল-আমিন সর্দার, আবুল কাশেম, আলমগীর হোসেন, মানিক ভূঁইয়া ও লিটন কাজী প্রমুখ।