ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

‘বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারীদের চিহ্নিত করা এখন গণদাবি’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৯  

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত খুনিদের বিচার হলেও হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীদের এখনো চিহ্নিত করা হয়নি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পরিকল্পনাকারীদের চিহ্নিত করতে একটি বিশেষ কমিশন গঠন করা এখন গণদাবি হয়ে দাঁড়িয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধ ৭১’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধ ৭১’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) কে এম শফিউল্লাহ (বীরপ্রতীক)’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরামের সহ-সভাপতি ও সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম, মহাসচিব বীর মুক্তিযোদ্ধা হারুন হাবিব, যুগ্ম-মহাসচিব প্রফেসর আবুল কালাম আজাদ পাটোয়ারী ও সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এই খুনীরা শুধু বঙ্গবন্ধুকে নয়, মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে নস্যাৎ এবং বাঙালি জাতীয়তাবাদকে হত্যা করার জন্য এই ঘৃণ্য ঘটনা ঘটিয়েছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর অবৈধভাবে ক্ষমতা দখলকারী পবিত্র সংবিধানকে তছনছ করে জনকল্যাণমূলক সব অনুচ্ছেদ বাতিল করে দেয়। ধর্মনিরপক্ষেতাকে বাতিল করে দেশকে মিনি পাকিস্তানে পরিণত করার সব ব্যবস্থা সম্পন্ন করে। কিন্তু তাদের সেই উদ্দেশ্য সফল হয়নি।

মোজাম্মেল বলেন, জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকারী সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার জাতির পিতার চেতনা, আদর্শ ও মানুষের অর্থনৈতিক মুক্তির স্বপ্ন বাস্তবায়ন করে তার রক্তের ঋণ শোধ করছেন।

বক্তব্যের শুরুতে মন্ত্রী ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট নিহত সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।