ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরুড়ায় অবৈধ গ্যাস সংযোগ, রাষ্ট্র হারাচ্ছে বিপুল রাজস্ব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

কুমিল্লার বরুড়া পৌরসভার ছয় নং ওয়াডের্র পুরান কাদবায় প্রভাবশালীদের যোগসাজসে অসংখ্য অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করছে স্থানীয় লোকজন আর রাষ্ট্র হারাচ্ছে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকার রাজস্ব।

২০১৫ ইং সালে এই এলাকায় প্রথম গ্যাস সংযোগ দেওয়া হয় আর তখনি এই চক্র গ্রাহকের চাহিদার কথা মাথায় রেখে শতাধিক পরিবার থেকে কোটি টাকার বাণিজ্য করে।

স্থানীয় সূত্রে আরো জানা যায়, পুরানকাদবা এলাকা ও পৌর উপ-শহরের প্রায় ১০৮টি পরিবার গ্যাস সংযোগ পেয়েছে । আর নামে বেনামে বর্তমানে এই এলাকায় তার চেয়ে অনেক বেশী সংযোগ আর ফল সরুপ সরকার প্রতি মাসে মাসে বঞ্চিত হচ্ছে লক্ষ লক্ষ টাকার রাজস্ব ।

গোপন অনুসন্ধানে পাওয়া যায় বর্তমানে তেইটি রাইজার সরকারকে কোন অর্থ না দিয়ে বইবিহীন চার বছর ব্যবহার করে যাচ্ছেন। আর সরকার গ্যাসের দাম তিন ধাপে মূল্য বৃদ্ধি করেছে. পরিসংখ্যান হারে শুরুর ২০১৫- সেপ্টেম্বর পর্যন্ত প্রতি চুলা বাবত ৪৫০ টাকা, ২০১৫ -অক্টোবর থেকে ২০১৭ ইং ফেব্রুয়ারি পর্যন্ত ৬৫০ টাকা, ২০১৭-মার্চ থেকে ২০১৯-জুন পর্যন্ত ৮০০ টাকা,২০১৯-জুলাই থেকে বর্তমানে ৯৭৫ টাকার হিসাব মোতাবেক- ২৩ টি বই বিহীন গ্যাস ব্যবহারকারী থেকে সরকারকে ফাঁকি দিয়েছে ৫,৫৭১৭৫ (পাঁচ লক্ষ সাতান্ন হাজার একশত পচাত্তর টাকা,

বর্তমান ভুক্তভোগীদের অভিযোগ পুরান কাদবা গ্রামের মৃত জয়নাল আবেদিন চেীধুরীর ছেলে মোঃ জসিম উদ্দিন চৌধুরীসহ, কিছু প্রভাবশালী ব্যাক্তি গ্যাস সংযোগের রাইজার মূল্য দেখিয়ে অনেক পরিবার থেকে সংযোগের নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে ।ভুক্তভোগী গ্রাহক বিল পরিশোধ করতে পারছেনা কারণ তাদের কাছে বিল পরিশোধ করার মত কোন প্রকার বিল বই নাই। এ সময় ভোক্তভোগী গ্রাহকগন বলেন কতৃকপক্ষের অবহেলায় ও যোগসাজছে এমন বড় ধরণের দুর্নীতি বেড়েই চলেছে ভোক্তভোগীদের। অবশেষে গ্যাস ব্যবহারকারীগন অচিরেই উক্ত সমস্যার সমাধানে জোরদাবী জানান।

কুমিল্লা বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড(লাকসাম অফিস) এর রাজস্ব শাখার বরুড়া উপজেলার দায়িত্বরত গ্যাস কর্মকর্তা মোঃ মোবারক হোসেন এর সাথে মোঠ ফোনে কথা বলে উক্ত বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দয়া করে এই নিউজটি করবেন না এবং আমি এই বিষয়ে কিছুই জানি না, খুব শীর্ঘই তদন্ত করে অভিযানে আসবেন। ।