ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মিরপুরে দেয়াল খুঁড়তেই বেরিয়ে এলো কঙ্কাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২০  

মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার ৩৮৯ নম্বর বাড়ি। পাঁচ তলার এই বাড়িতে অন্তত অর্ধশত মানুষ বসবাস করেন। তারা কেউই জানতো না যে তাদের সঙ্গে এক কঙ্কালের বসবাস! হঠাৎ পানির সমস্যার সমাধান করতেই বেরিয়ে এলো নরকঙ্কাল! যা দেখে দেখে রীতিমতো ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন ওই মিস্ত্রি ও বাড়ির বাসিন্দারা।

বাড়ির ভেতর এত বড় রহস্য জিইয়ে থাকার পরও সবার সব কর্মকাণ্ড যেন স্বাভাবিক ছিল। খুবই স্বাভাবিক জীবনযাপন করছেন সবাই। কিন্তু যখনই দেয়াল খুঁড়ে বেরিয়ে এলো কঙ্কাল, তখনই এক ভূতুড়ে আবহ তৈরি হলো। পুরো বাড়ির বাসিন্দাদের যেন হাত নেড়ে যেন কঙ্কালটি বলছে, ‘ওরা আমাকে হত্যা করেছে’!

ওই বাড়ির অনেকেরই রাতে ঘুম হচ্ছে না! ঘুম আসলেও হঠাৎ আঁতকে উঠছেন আর ভাবছেন, দেয়ালের ভেতর থেকে কেউ তাদের ডাকছেন! আবার কেউ কেউ ভাবছেন, পুরো বাড়িতেই আহাজারি করে বেড়াচ্ছে এই কঙ্কাল! তবে এলাকাবাসীর মনে একটাই প্রশ্ন, আসলে কী ঘটেছিল? কোন হতভাগ্যের কঙ্কাল এটি?

সব প্রশ্নের উত্তর খুঁজছেন পুলিশ। গত ১৭ সেপ্টেম্বর ওই কঙ্কাল উদ্ধার করা হয়। তবে খবরটি গোপনই ছিল। ওই দিনই মামলা হয় মিরপুর থানায়। পরে মামলার তদন্ত সংস্থা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগ সিআইডি, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগসহ একাধিক সংস্থায় চিঠি দিয়েছে।

পুলিশ চিঠিতে জানতে চেয়েছে- এটি পুরুষ নাকি নারীর কঙ্কাল? কত দিন আগের ঘটনা? এখন পর্যন্ত ফরেনসিক বিভাগ তাদের প্রাথমিক মতামতে জানিয়েছে, কঙ্কালটি একজন নারীর। কারণ, কঙ্কালের পাশে পাঁচ-ছয় ইঞ্চি লম্বা চুল পাওয়া গেছে। আর এমন চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের সময়কাল সম্পর্কে ধারণা পেতে ডিএনএ প্রতিবেদন হাতে পাওয়ার অপেক্ষা করছে তদন্ত সংস্থা। এদিকে, পুলিশ হন্যে হয়ে খুঁজছে এই কঙ্কালের পেছনের রহস্য কাহিনি।

মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার উপপরিদর্শক শফিকুল ইসলাম জানান, ফ্ল্যাটের পশ্চিম-দক্ষিণ কোণে স্টোররুমের ওপর ফলস ছাদের দেয়ালের ভেতরে এই কঙ্কালের সন্ধান পাওয়া গেছে। লাশটি লুকিয়ে রাখতে অনেক কৌশল অবলম্বন করা হয়েছে।

২০ বছর ধরে বসবাসকারী ভাড়াটিয়া সাবেক সরকারি কর্মচারী আদম আলী বলেন, ভাড়াটিয়া হিসেবে এখানে থাকতাম। এ ঘটনা শুনে আমরাও চমকে উঠেছিলাম।