ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মুজিববর্ষে মুজিবনগরের দাবি বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

মুজিববর্ষ উপলক্ষে রাজধানী ঢাকাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামানুসারে ‘মুজিবনগর’ নামকরণের দাবি উঠেছে। দাবিটি জানিয়েছে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু এই দেশের জন্য যা করেছেন তার তুলনায় এই দাবিটি খুবই ছোট। অনেক আগেই রাজধানীকে ‘মুজিবনগর’ নামকরণ করা উচিৎ ছিল।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক। তিনি বলেন, মুজিববর্ষে এটা আমাদের যৌক্তিক দাবি। মহান মুক্তিযুদ্ধের সময় অস্থায়ী রাজধানীর নাম ছিল ‘মুজিবনগর’, সুতরাং এই দাবি যথার্থ। তাছাড়া বিগত এক দশকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে এই নগরের যে উন্নয়ন হয়েছে তাতে এ অঞ্চলের নাম তার বাবার নামে হতেই পারে।