ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

লাকসামে ট্রেনের ছাদ থেকে ফেলে একজনকে হত্যা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২  

কুমিল্লার লাকসামে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ছাদ থেকে ফেলে আবু সায়েম (১৮) নামে একজনকে হত্যা এবং পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে আরেকজনের মৃত্যু হয়েছে। এছাড়া সাদ (১৩) ও পলাশ (১৬) নামে আরো দু’জন আহত হয়েছেন।

জানা গেছে, সোমবার বিকেল সাড়ে ৫টায় লাকসাম রেলওয়ে জংশন স্টেশন থেকে উত্তর দিকে চার বন্ধুসহ হেঁটে যাচ্ছিলেন রফিকুল ইসলাম শান্ত (২৮)। তারা লেভেল ক্রসিংয়ে যাওয়ার আগেই জংশন থেকে হুইসেল বাজিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় মহানগর গোধূলি। একই সময়ে সিলেট থেকে চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন স্টেশনে প্রবেশ করছিল। এ সময় অন্যরা লাইন থেকে নেমে যায়। কিন্তু মোবাইল টিপতে থাকা শান্ত পাহাড়িকা ট্রেনের নিচে পড়ে চাকার সাথে আটকে যায়। পরে জংশন স্টেশনের দক্ষিণ প্রান্তে ট্রেন থামলে তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে রেলওয়ে পুলিশ।

দুই সন্তানের জনক রফিকুল ইসলাম শান্ত রাজমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করতেন। তিনি লালমাই উপজেলার পেরুল পূর্বপাড়ার আবুল কালাম আজাদের ছেলে।

এদিকে ট্রেনের ছাদ থেকে ফেলে একজনকে হত্যা বিষয়ে ওই ঘটনায় আহত সাদ জানান, শনিবার কিশোরগঞ্জের কাটাখালি থেকে তারা তিনজন সোনার বাংলা এক্সপ্রেসে করে চট্টগ্রাম যান। রোববার চট্টগ্রাম থেকে বাড়ি ফেরার উদ্দেশে তিনজন একই ট্রেনের ছাদে উঠে পড়েন। এ সময় আরো দু’জন তাদের সাথে ছাদে ওঠে। ট্রেন চলতে শুরু করলে ওই দু’জন তাদের কাছে টাকা দাবি করেন। এ সময় তাদের কাছে কিছু নেই বললে তারা ক্ষিপ্ত হয়ে ওঠে। লালমাই এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা একে একে তিনজনকে চলন্ত ট্রেন থেকে ফেলে দেন। এতে আবু সায়েমের মৃত্যু হয় এবং সাদ ও পলাশের হাত ভেঙে যায়। পরে স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে পুলিশ।

নিহত আবু সায়েম কিশোরগঞ্জের ধসুদল কাটাখালি এলাকার স্বপ্ন মিয়ার ছেলে।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার ও উপ-পরিদর্শক আবুল হোসাইন জানান, লাশগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা ও অপর একটি ইউডি মামলা করা হয়েছে।