ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

লিংকডইনের মতো জব পোর্টাল চালু করছে ইলন মাস্ক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩  

লিংকডইনের মতো চাকরি খোঁজার প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে ইলন মাস্ক। এই প্ল্যাটফর্মের নাম হায়ারিং। মাইক্রোসফটের মালিকাধীন প্ল্যাটফর্ম লিংকডইনকে টক্কর দেবে ইলনের এই নতুন মাধ্যম। 

ইতিমধ্যে ভেরিফায়েড কোম্পানিগুলোর জন্য একটি বেটা ভার্সন লঞ্চ করেছে এক্স। একাধিক বড় বড় কোম্পানি এবার থেকে এই প্ল্যাটফর্মের মাধ্যমে চাকরিপ্রার্থী নিয়োগ করতে পারবে। তবে এর জন্য খরচ করতে হবে মোটা টাকা।

কোম্পানিগুলোকে প্রতি মাসে একটি নির্দিষ্টি চার্জ দিতে হবে ইলন মাস্কের কোম্পানিকে। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মের নতুন জব হান্টিং প্ল্যাটফর্মের নাম ‘হায়ারিং’।

 

hire

ইলন মাস্কের কোম্পানি জানিয়েছে, এই ফিচারের মাধ্যমে কোম্পানিগুলো সবথেকে গুরুত্বপূর্ণ ভূমিকাগুলোকে তালিকাভুক্ত করতে পারবে এবং লক্ষ লক্ষ প্রার্থীদের কাছে পৌঁছাতে পারবে। এই প্রসঙ্গে ইলন মাস্ক জানান, লিংকডইনের থেকেও সেরা হবে এই ফিচার।

ভেরিফায়েড প্রতিষ্ঠানগুলোকে চাকরি পোস্ট করার জন্য লাখ খানেক টাকা দিতে হবে।  এই টাকা দিলে তবেই তারা হায়ারিং প্ল্যাটফর্মে চাকরির তথ্য শেয়ার করতে পারবে। সাম্প্রতিক এক রিপোর্ট অনুযায়ী, এখানেই থেমে থাকতে চাইছে না এক্স।