ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শতভাগ ফেল করা স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

কুমিল্লার চান্দিনায় ২০১৯ সালের পিইসি পরীক্ষায় শতভাগ ফেল করা দক্ষিণ নাওতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দক্ষিণ নাওতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, স্কুলের অবকাঠামোসহ বিভিন্ন সমস্যা রয়েছে। আমি দায়িত্ব নিয়েছি একবছর হলো। সব সমস্যার সমাধান করতে পারিনি।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আগ্রহ কম। অনেকেই মা-বাবার সঙ্গে ইটভাটায় কাজ করে। এ কারণে ফলাফল খারাপ হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, ওই বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থী অকৃতকার্য হওয়ার ঘটনায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি আরো বলেন, শতভাগ পরীক্ষার্থী ফেল করার বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পরীক্ষার্থীদের খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান জানান, তদন্ত প্রতিবেদনে কারো দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। শিক্ষার্থীরাও ভুল করতে পারে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।