ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শূন্য কক্সবাজার, প্রতিদিন ক্ষতি ৬০ কোটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

করোনার প্রভাবে পর্যটন নগরী কক্সবাজারে বন্ধ হয়ে গেছে সৈকতের সহস্রাধিক দোকান-পাট। যার ফলে বাধ্যতামূলক ছুটিতে ১০ হাজার কর্মকর্তা-কর্মচারি। তবে এই অবস্থা দীর্ঘস্থায়ী হলে আরো ৫০ হাজার কর্মচারী বেকার হয়ে পড়ার শঙ্কা রয়েছে। 

এ কারণে পর্যটন খাতে প্রতিদিন ৬০ কোটি টাকা লোকসান বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। তবে লোকসান হলেও দেশের স্বার্থে এটি সবাইকে মেনে নিতে হবে বলে মনে করছেন তারা। 

টুয়াকের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম কিবরিয়া খান জানান, দেশি-বিদেশি হাজারো পর্যটকের পদচারণায় মুখরিত বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত করোনার কারণে পাল্টে গেছে। প্রতিটি পয়েন্টে টাঙানো হয়েছে লাল পতাকা, বসানো হয়েছে চেকপোষ্ট।

এই অবস্থা চলতে থাকলে জেলার পর্যটন খাতে বড় ধস নামার আশঙ্কা করছেন হোটেল মালিক সমিতির এ নেতা।

হোটেল বিলকিসের ম্যানেজিং ডিরেক্টর আমিনুল হক আমীন বলেন,  আমরা নিরুৎসাহিত করছি পর্যটকদের না আসার জন্য। তবে পর্যটন খাতে বড় ধরনের ধ্বস আসছে। 

চেম্বার সভাপতি আবু মোর্শেদ চৌধুরী বলেন, পর্যটন খাতে লোকসান হলেও দেশের স্বার্থে এটি সবাইকে মেনে নিতে হবে।   

পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, পর্যটনের এই ভরা মৌসুমে প্রতিদিন কক্সবাজারে আসতেন ৫০ হাজারের বেশি পর্যটক। আর সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার ছাড়িয়ে যেতো লাখের ওপরে। অথচ করোনার প্রভাবে এখন পর্যটন শুন্য কক্সবাজার।