ব্রেকিং:
সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শেখ হাসিনার জন্যই বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে দেশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ মে ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ছিল না প্রতি বছরের মতো কোন আনুষ্ঠানিকতা। তবে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় মিলাদ ও বিশেষ দোয়া মাহফিল, সংক্ষিপ্ত আলোচনা সভা এবং অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী ও চিকিৎসা সরঞ্জামাদি বিতরণের মাধ্যমে রবিবার ঢাকাসহ সারাদেশে তাঁর ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে সারাদেশেই প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও করোনাভাইরাসের কবল থেকে দেশকে রক্ষায় মিলাদ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় দলটির সিনিয়র নেতারা বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই আজ পুরো বিশ্বে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। করোনা সঙ্কট মোকাবেলায় শুরু থেকেই ক্লান্তিহীন পরিশ্রম ও কার্যকরী নির্দেশনা দিয়ে যাচ্ছেন বলেই বিশ্বে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ এখনও কিছুটা ভাল অবস্থানে রয়েছে। তারা দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বলেন, শেখ হাসিনার হাতে থাকলে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। তাঁর নেতৃত্বে করোনা মোকাবেলা করেই দেশকে আমরা আরও উন্নতির মহীসোপানে নিয়ে যাব।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রবিবার ধানম-িতে তাঁর রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি ত্রাণসামগ্রী বিতরণ এবং চিকিৎসা সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এতে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিম-লীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমানসহ অন্যান্য কেন্দ্রীয় নেতা ও উপ-কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে কষ্টে থাকা মানুষের মাঝে ত্রাণ ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও বিশেষ দোয়া মাহফিল এবং অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। এ সময় মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচিসহ দুই মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী যুবলীগ। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজধানীর মিরপুর শাহ আলী মাজার ও বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে বিশেষ দোয়া মাহফিল শেষে অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় সংগঠনটির পক্ষ থেকে।

কর্মসূচীতে অংশ নিয়ে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মুক্তিযুদ্ধের চেতনা ভুলণ্ঠিত হয়েছিল। সামরিক শাসনের নামে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছিল। সেই অন্ধকারে আলোর দিশারী হয়ে এসেছিলেন স্বদেশ প্রত্যাবর্তন করেছিলেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার। যাঁর বদৌলতে আজকের উন্নত বাংলাদেশ আমরা পেয়েছি। তাই নেত্রীর স্বদেশ প্রত্যাবর্তনে সারাদেশে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল এবং অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। মিরপুর ১৪ নম্বরে সংগঠনটির পক্ষ থেকে ৩ হাজার অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে অংশ নেন সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আবজালুর রহমান বাবু, গাজী মেসবাহুল হক সাচ্চু, মোবাশ্বের হোসেন চৌধুরী, উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাইম, দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদ প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী মৎস্যজীবী লীগ। বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আয়োজিত বিশেষ দোয়া মাহফিলে অংশ নেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সায়ীদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক শেখ আজগর নস্করসহ কেন্দ্রীয় নেতারা।

প্রতিদিনের মতো রবিবারও সাবেক এমপি আসমা জেরিন ঝুমুর নেতৃত্বে মগবাজার সর্দার পরিবারের উদ্যোগে অসহায় মানুষের মধ্যে ইফতারি ও খাদ্য বিতরণ করা হয়। ওয়ারী থানা অওয়ামী লীগ সভাপতি আশিকুর রহমান লাভলুর উদ্যোগে দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল শেষে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এতে অংশ নেন সাধারণ সম্পাদক আবুল হোসেনসহ স্থানীয় নেতারা।