ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সন্ত্রাসী-মাদক ব্যবসায়ীদের কাছে আতঙ্কের প্রতীক র‍্যাব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, র‍্যাব হচ্ছে এলিট ফোর্স। এ দেশের সকল শ্রেণি-পেশার মানুষের কাছে আস্থার প্রতীক, নির্ভরতার প্রতীক, মানুষের নিরাপত্তার প্রতীক ও ভালোবাসার প্রতীক, এটা আমি ব্যক্তিগতভাবে মনে করি। যারা এ দেশের সন্ত্রাসী, অপশক্তি, মাদক ব্যবসায়ী, তাদের কাছে আতঙ্কের প্রতীক র‌্যাব।

রোববার (০২ অক্টোবর) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

র‍্যাব মহাপরিচালক বলেন,  র‍্যাব তার যে বিধি-বিধান ও আইনকানুন আছে সে অনুযায়ী কাজ করে যাচ্ছে। এখন যুক্তরাষ্ট্র আমাদের যে নিষেধাজ্ঞা দিয়েছে এটা সরকার মোকাবিলা করছে। আমাদের কাছে  তারা যা জানতে চেয়েছে তার জবাব আমরা দিয়েছি। জবাব দেওয়ার পর তারা আর আমাদের কাছে কোনো প্রশ্ন করতে পারেনি। সেক্ষেত্রে র‍্যাব সংস্কার করবে, কি করবে না সেটা সরকারের বিষয়। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। সরকার প্রয়োজন মনে করলে সংস্কার করবে। 

তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি র‍্যাবের কোনো সংস্কার করা লাগবে না। কারণ র‍্যাব তার আইন-কানুন মেনে সরকারের সব নির্দেশ পালন করে যাচ্ছে। আমরা আমাদের দেশের জন্য, দেশের মানুষের জন্য, দেশের উন্নয়নের জন্য, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য কাজ করে যাব।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন র‍্যাব মহাপরিচালক

এম খুরশীদ হোসেন ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এম খুরশীদ হোসেনের জন্ম ১৯৬৪ সালে গোপালগঞ্জের কাশিয়ানীতে।