ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সরকারবিরোধী নতুন ষড়যন্ত্রে নুর, তারেকের ‘চওড়া হাসি’!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

নুরুল হক নুর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ডাকসু) সাবেক ভিপি। সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে পরিচিতি পাওয়া এই ছাত্রনেতাকে দিয়ে একের পর এক সরকারবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সম্প্রতি নুরকে পুনরায় দাবার ঘুঁটি হিসেবে কাজে লাগিয়ে নতুন অপপ্রচারের পাঁয়তারা করছেন দুর্নীতির বরপুত্র ও খালেদার এই জ্যেষ্ঠ পুত্র।

বিশিষ্টজনদের অভিমত, নুর বিএনপির লেটেস্ট ভার্সন। অনেকটা পুরনো বোতলে নতুন মদের মতো। এ কারণে বিএনপির ‘পেইড এজেন্ট’ হয়ে সে তারেকের ছত্রছায়ায় দেশবিরোধী অপপ্রচার ও সরকারের প্রশংসনীয় কর্মতৎপরতাকে প্রশ্নবিদ্ধ করতে উঠেপড়ে লেগেছে।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য নুরকে নানা ‘মিথ্যে প্রলোভন’ দেখিয়েছে সুবিধাবাদী ও চতুর তারেক রহমান। এমনকি তিনি ‘শিষ্য’ হিসেবে নুরকে এমনভাবে তৈরি করেছেন যে, যাতে সহজেই নিজের স্বার্থসিদ্ধি হয়। সে লক্ষ্যে অর্থ বিনিয়োগও করছেন বিএনপির এই ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

তারেকের উদ্দেশ্য অদ্বিতীয় কিছু নয়, নুরের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা। সে লক্ষ্যেই তাকে ‘সহায়-সম্বল’ মেনে কাজ করছে বিএনপি। কারণ, নুর এ সময়ের সমালোচিত নেতা। তার জনপ্রিয়তা বিএনপির অনেক জাতীয় নেতাকেও ছাপিয়ে। তাছাড়া অনেক চেষ্টা করেও বিএনপি নেতৃবৃন্দ যখন জনগণকে জাগিয়ে তুলতে পারছে না, তখন নুরকেই ‘ভরসা’ মানছেন তারা। অথচ, নুরের বিরুদ্ধে রয়েছে সাম্প্রদায়িক রাজনীতিকে হাতিয়ার হিসেবে ব্যবহারের গুরুতর অভিযোগ। রয়েছে ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধের সঙ্গেও তার সংশ্লিষ্টতার অভিযোগের তীর।

বাংলা নিউজ ব্যাংকের সঙ্গে আলাপনে সূত্রটি আরো জানায়, নুরকে আজ বিএনপি এতো গুরুত্ব দিচ্ছে। তারেক পৈশাচিক চওড়া হাসি হাসছেন। অথচ প্রয়োজন শেষ হলে তাকেই সবার আগে ছুঁড়ে ফেলে দেবে বিএনপি। সে পড়ে থাকবে আস্তাকুঁড়ে।

এমতাবস্থায়, ‘দেশ ও দশের স্বার্থে’ বিএনপির লেটেস্ট ভার্সন নুরকে প্রত্যাখ্যান করা উচিত উল্লেখ করে দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, তারেকের মতোই এক বিষধর সাপ নুর। নিজের স্বার্থের জন্য অন্ধ হয়ে যেকোনো কিছুই করতে পারে সে। যার প্রমাণ দেশবাসী ইতোপূর্বে দেখেছে। সম্প্রতি নুর আবারও তারেকের কথায় বেপরোয়া হয়ে জনমতে সরকারবিরোধী মনোভাব সৃষ্টিতে অপতৎপরতা চালাচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকরা আরও বলছেন, নুরের জীবনধারার ‘আকাশ-কুসুম’ পরিবর্তনই বলে দেয় তারেক রহমানের সংস্পর্শে এসেই তিনি ‘আঙুল ফুলে কলাগাছ’ হয়েছেন। তাই এখন বলাই বাহুল্য, ওই ‘বিশেষ মহল’কে খুশী করতে অর্থনৈতিক সুবিধার মাধ্যমে নুর যেকোনো কিছুই করতে পারেন। সরকারের পাশাপাশি আমাদের সবাইকে এ ব্যাপারে সদা-সতর্ক থাকতে হবে, যাতে কোনভাবেই স্বার্থান্বেষী চক্রের উদ্দেশ্য সাধন না হয়।