ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সরাইলে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

সরাইলে জনগণের কষ্ট লাঘব করতেু কোদাল হাতে সড়কে নেমেছেন সাবেক এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা। গতকাল সকালে সরাইল-অরূয়াইল সড়কের লোপাড়া এলাকায় স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারের কাজ শুরু করেছেন তিনি। বন্যায় বিধ্বস্ত সড়কটির সংস্কার কাজ এখনো না হওয়ায় বর্তমান এমপি’র প্রতি ক্ষোভও ঝাড়েন তিনি। সেই সাথে আগামী ২-৩ মাসের মধ্যে সড়কটির সংস্কার না হলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। জিয়াউল হক মৃধা এমপি থাকাকালে ২০১০ সালে ভাটি এলাকার সরাইল-অরূয়াইল সড়কটি নির্মিত হয়েছিল। এতে করে স্বপ্ন পূরণ হয় হাওর বেষ্টিত এলাকার ৬ লক্ষাধিক মানুষের। লাঘব হয়েছে তাদের দীর্ঘদিনের দুঃখ কষ্ট। কিন্তু বন্যার পানির তোড়ে সড়কটি ২-৩ বার ঝুঁকিতে পড়েছে।

জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট দফতরের লোকজনের চেষ্টায় সংস্কারও হয়েছে। সাম্প্রতিক সময়ের বন্যায় চুন্টার লোপাড়া থেকে ভূঁইশ্বর বাজার পর্যন্ত সড়কটি প্রায় বিলীন হয়ে গেছে। জোড়াতালি দিয়ে কোন রকমে ঝুঁকি ৪-৫ মাস ধরে এ সড়কে যাতায়াত করছেন ৩ ইউনিয়নের নারী পুরুষ ও শিশু। বর্তমান এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ও সংশ্লিষ্ট দপ্তরের এ বিষয়ে কোন মাথা ব্যথা নেই। তাই লোকজন ক্রমেই ক্ষুব্ধ হয়ে ওঠছেন। সেই সঙ্গে ক্ষুব্ধ হয়ে ওঠেন সাবেক এমপি জাপা নেতা জিয়াউল হক মৃধা। তাই গতকাল সড়কটি সংস্কারের জন্য তিনি স্বেচ্ছায় নিজ হাতে কোদাল নিয়ে মাটি কেটে সড়কে ফেলেছেন। স্বেচ্ছাশ্রমে সড়কে মাটি ফেলেছেন জাপার স্থানীয় নেতাকর্মীরা। স্থানীয়ভাবে এ কাজে সহযোগিতা করেছেন মো. রহিম মিয়া।