ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সহকারি স্বাস্থ্য পরিদর্শকের বিরুদ্ধে আত্মসাতের অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

লাকসাম উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়নের মজলিশপুর কমিউনিটি ক্লিনিকের সহকারি স্বাস্থ্য পরিদর্শক তাহমিনা মাহবুব শিউলির বিরুদ্ধে ক্লিনিকের সোলার প্যানেল ও আসবাবপত্র আত্মসাতের অভিযোগ উঠেছে।

ক্লিনিকের সভাপতি ও স্থানীয় ইউপি মেম্বার রফিকুল ইসলাম রফিজ এ বিষয়ে গত সপ্তাহে লাকসাম উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ আবদুল আলীর নিকট মৌখিকভাবে অভিযোগ করেন।

জানা গেছে, ওই ক্লিনিকে সেবার মান বৃদ্ধির জন্য ২০১৭ সালে ২০টি চেয়ার প্রদান করে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ নামে একটি এনজিও। কিন্তু ক্লিনিকের সহকারী স্বাস্থ্য পরিদর্শক তাহমিনা মাহবুব শিউলি চেয়ারগুলোর অধিকাংশ আত্মসাত করে অন্যত্র সরিয়ে ফেলেন। বেশ কিছুদিন ধরে চেয়ারগুলো না দেখতে পেয়ে ক্লিনিকের সভাপতি ও স্থানীয় ওয়ার্ড মেম্বারসহ এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন।

অপরদিকে, ওই কমিউনিটি ক্লিনিকে উপজেলা প্রশাসনের দেয়া একটি সোলার প্যানেল ও ব্যাটারিসহ লোপাট হয়।
অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত সহকারি স্বাস্থ্য পরিদর্শক তাহমিনা মাহবুব শিউলি বলেন, ওয়ার্ল্ড ভিশন কর্মকর্তার সাথে আলাপ করে চেয়ারগুলোতে নাম লেখার জন্য নিয়ে যাই। আমি আসবাবপত্র আত্মসাৎ করিনি। আর সোলার প্যানেল চুরি হয়ে গেছে।

এদিকে, চেয়ারে নাম লেখানোর বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন, ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ লাকসাম শাখার ম্যানেজার শ্যামল ফ্রান্সিস রোজারিও। তিনি বলেন, আমাদের দেয়া আসবাবপত্রে আমরাই নাম লিখে সংশ্লিষ্টদের প্রদান করে থাকি। নতুন করে নাম লেখার দরকার পড়ে না।

মজলিশপুরে সদ্য যোগদানকারী সিএইচসিপি সাবিহা আক্তার মুক্তা বলেন, আমাকে এখনো আনুষ্ঠানিকভাবে এ কমিউনিটি ক্লিনিকের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়নি। তবে সোলার প্যানেল ও ব্যাটারি চুরি হওয়ার কথা শুনেছি।

এ বিষয়ে লাকসাম উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ আবদুল আলী বলেন, অভিযোগ পেয়েছি। এএইচআই তাহমিনাকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য বলেছি। আর আসবাবপত্রের বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।