ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সাবেক এমপি অধ্যাপক ইউনুসের শেষ নিঃশ্বাস ত্যাগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মার্চ ২০২১  

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের ৪ বারের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইউনুস ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। শনিবার (২৭ মার্চ) রাত ৮টার দিকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৭ বছর। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন ও অধ্যাপক ইউনুসের নিকটাত্মীয় মোঃ কবির হোসেন।

অধ্যাপক ইউনুস বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন। মাসখানেক পূর্বে তার শারীরিক অস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে মারা যান তিনি। মৃত্যু কালে তিনি ৫ ছেলে ২ মেয়ে নাতি-নাতনিসহ রাজনৈতিক জীবনের অসংখ্য নেতা-কর্মী ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন।

সম্ভাব্য আগামী সোমবার কুমিল্লা টাউন হলে সকালে প্রথম জানাজা, ২য় জানাজা ব্রাক্ষণপাড়া উপজেলা সদর, ৩য় জানাজা বাদ যোহর বুড়িচং মরহুমের নিজ হাতে গড়া শেষ কর্মস্থল বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ মাঠে, পরে মরহুমের নিজ গ্রাম বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়ন এর গোবিনাথ গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

অধ্যাপক মোঃ ইউনুস এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আবদুল মতিন খসরু কেন্দ্রীয় বিএনপির ভাইসপ্রেসিডেন্ট শওকত মাহমুদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সাজ্জাদ হোসেন স্বপন, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড.আবুল হাসেম খাঁন, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি হাজী মোঃ জসিম উদ্দিন, বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি হাজী মোঃ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক আবু ইউসুফ তুহিন, সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ুন কবির বাবুল, সাবেক চেয়ারম্যান মোঃ জাবেদ কাউসার সবুজ, বিএনপি নেতা ডা. মোঃ নজরুল ইসলাম শাহীন। এছাড়া দুই উপজেলার বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।