ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৯  

দেশের সুবিধা বঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করছে। দারিদ্র বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দারিদ্রের হার কমিয়ে মাথাপিছু আয় বাড়ানোর লক্ষ্যেও কাজ করছে বর্তমান সরকার। অল্প কিছু সময়ের মধ্যে এ দেশের মানুষকে দারিদ্রমুক্ত করা হবে। সরকারের এ আমলেই শতভাগ উন্নয়ন পৌঁছে যাবে সবার ঘরে ঘরে। উন্নয়নের স্বার্থে কোন অপশক্তির কাছে মাথা নত করা যাবে না। বিএনপি সরকার দেশের উন্নয়ন ও গণতন্ত্রকে ধ্বংস করে গেছে, যারা স্বৈরশাসনের মাধ্যমে দল ও ক্ষমতা গ্রহণ করেছে তারা আবার গণতন্ত্রের কথা কিভাবে বলে। অন্যায়ের উৎপত্তিস্থলেই নিস্পত্তি করতে হবে। 

গতকাল শনিবার বিকেলে লাকসাম উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা পরিষদের আয়োজনে জমি আছে ঘর নেই, দারিদ্র বিমোচনে ঋণ, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বেচ্ছাসেবী সংস্থাকে চেক, সুদমুক্ত ক্ষুদ্র ঋণ, হরিজণ কল্যাণ সমিতির নিবন্ধন, স্বেচ্ছাসেবী মহিলা সমিতির চেক, শিক্ষাপ্রতিষ্ঠানে ল্যাপটপ ও প্রজেক্টর, সার ও বীজ, পাওয়ার টিলার ও ডিজেল ইঞ্জিন, ছাগল, ঢেউটিন ও চেক, সেলাই মেশিন, শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহব্বত আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম, ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ সওদাগর, হারুনুর রশিদ, আলী আহমেদ, রুহুল আমিন, ওমর ফারুক।

সহকারী কমিশনার (ভূমি) উজালা রানী চাকমা ও ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন শামিমের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, মনোহরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন, লাকসাম উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান পড়শী সাহা, লাকসাম সার্কেল ইমরান আহমেদ, দৌলতগঞ্জ বাজার ব্যবসায়ি সাধারণ সম্পাদক তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, পৌর প্যানেল মেয়র বাহার উদ্দিন বাহার, আবদুল আলিম দিদার, কাউন্সিলর শাহজাহন মজুঃ, মোঃ শাহ আলম, আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, মোহাম্মদ উল্লাহ, খলিলুর রহমান, উপজেলা যুবলীগ যুগ্ম-আহবায়ক মোঃ দলিলুর রহমান মানিক, সদস্য মোঃ মনিরুল ইসলাম রতন, উপজেলা ছাত্রলীগ সভাপতি শিহাব খান, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।