ব্রেকিং:
এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সেনবাগে প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপি নেতার অশালীন বক্তব্য, আটক ৩

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমানের বিরুদ্ধে। ঘটনার পর থেকে বিএনপি নেতা আবদুর রহমান পলাতক থাকলেও তার ছেলে নাজমুল হাসান হৃদয় (২৩), ভাগিনা ইসমাইল হোসেন রাকিব (২২) ও জুনায়েদ হোসেন (২৪) নামের তিনজনকে আটক করেছে পুলিশ।

আটকদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা রয়েছে, বলছে পুলিশ। শনিবার (২৭ মে) দুপুর আড়াইটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী।

আটকরা হচ্ছেন—ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহমানের ছেলে নাজমুল হাসান হৃদয়, কেশারপাড় গ্রামের ইয়াসিনের ছেলে ইসমাইল হোসেন রাকিব ও বসন্তপুর গ্রামের জালাল আহমদের ছেলে জুনায়েদ।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় ছাতারপাইয়া বাজারে নিজস্ব মার্কেটের দ্বিতীয় তলার একটি কক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের নিয়ে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান আবদুর রহমানের ১ মিনিট ৫৪ সেকেন্ডের একটি বক্তব্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর প্রশাসনের নজরে আসে। 


শুক্রবার দিনব্যাপী তাকে গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করে সেনবাগ থানা পুলিশ। এরই মধ্যে পালিয়ে যান আবদুর রহমান। তিনি এখনও পলাতক রয়েছেন।

ভিডিওতে পাওয়া ওই বক্তব্যে আবদুর রহমান বলেছিলেন—‘উনি একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী, অন্যান্য দেশের কোনো প্রধানমন্ত্রী যদি কোথাও সফরে যায় ফুলের মালা দিয়ে তাকে বরণ করা হয়। আর আমাদের বাংলাদেশের প্রধানমন্ত্রী যখন আমেরিকা যায় জুতার মালা দিয়ে তাকে বরণ করা হয়। আমি মনে করি এখন শেখ হাসিনা বিএনপিকে বিরোধীদল মনে করেন না, শেখ হাসিনা মনে করতেছেন বিরোধীদল মনে হয় আমেরিকা।’

তিনি আরও বলেন, ‘কেউ কেউ বলেন আমাদের নেতা তারেক রহমান লন্ডনে বসে মজা নিতেছেন, অথচ যার মা এক এগারো থেকে এখনও পর্যন্ত কারাবন্দি হয়ে আছেন। আর তারেক রহমান লন্ডনে যে অবস্থায় আছেন তা কারাবন্দি থেকে অনেক অনেকগুণ বেশি।’

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন বক্তব্য দেওয়ার পর থেকে তাকে গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে। তার ছেলে নাজমুল হাসান হৃদয়সহ তিনজনকে শুক্রবার রাতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা রয়েছে। গ্রেফতারদের শনিবার দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।