ব্রেকিং:
কুকি চিনের রক্তথাবায় বিপন্ন সবুজ পাহাড় জুলাইয়ে বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী একদিনের সফরে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ
  • শনিবার ১১ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৮ ১৪৩১

  • || ০২ জ্বিলকদ ১৪৪৫

সয়াবিন তেলের বোতলে লাগানো হচ্ছিল আগের দামের স্টিকার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ আগস্ট ২০২২  

সরকার নির্ধারিত মূল্য না মেনে আগের বর্ধিত দামের মোড়ক লাগিয়ে সয়াবিন তেল বাজারজাত করা হচ্ছিল কুমিল্লায়। এ অপরাধে জেলার লাকসামে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া তাৎক্ষণিক আট হাজার বর্ধিত দামের মোড়ক পুড়িয়ে ধ্বংস করা হয়।

সোমবার (১ আগস্ট) দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত লাকসাম উপজেলার বিজরা বাজারে এই অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, কুমিল্লার লাকসাম উপজেলার বিজরা বাজারে একটি ফ্যাক্টরিতে সরকারের বেঁধে দেওয়া নতুন মূল্য থেকে বেশি দামে সয়াবিন তেলের বোতলের গায়ে স্টিকার লাগিয়ে বাজারজাত করা হচ্ছে বলে অভিযোগ আসে। ওই তথ্যের ভিত্তিতে দুপুরে ওই কারখানায় অভিযান চালানো হয়। এসময় দেখা যায় সরকার নির্ধারিত ১৮৫ টাকার এক লিটার তেল ১৯০ টাকা লিখে, ৩৭০ টাকার ২ লিটারের তেল ৩৮০ টাকা লিখে এবং ৯১০ টাকার পাঁচ লিটারের তেল ৯২০ টাকা লিখে মোড়কজাত করা হচ্ছে, যা ছিল গত মাসের ১৮ তারিখের বাজার দর। এ ঘটনায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিক ৮ হাজার বর্ধিত দামের মোড়ক পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভোক্তা অধিকারের এই কর্মকর্তা বলেন, বিজরা বাজারের সেবা ডেন্টাল কেয়ারের স্বত্বাধিকারী ডাক্তার না হয়েও ডা. ও ডেন্টিস্ট পদবি ব্যবহার করে ভোক্তাদের সঙ্গে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে আসছিলেন। এছাড়া তিনি চিকিৎসার কাজে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও রি-এজেন্ট ব্যবহার করছিলেন। এ ঘটনায় প্রতিষ্ঠানের মালিক আবদুল খালেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মিথ্যা বিজ্ঞাপনের দুই হাজার প্যাড ধ্বংস করা হয়।

এসময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর শাহাদাৎ হোসেন ও লাকসাম থানা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।