ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

১ সেপ্টেম্বর থেকে খুলছে কুমিল্লার বিনোদন কেন্দ্রগুলো

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০  

স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ সেপ্টেম্বর থেকে কুমিল্লার সব বিনোদন কেন্দ্র খুলে দেয়া হবে। জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার।

মঙ্গলবার বেলা ১২টায় কুমিল্লা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এ বৈঠক হয়। বৈঠকে কুমিল্লা জেলার বর্তমান করোনা পরিস্থিতি তুলে ধরে কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ জানায়, সারা দেশের তুলনায় কুমিল্লায় মৃত্যুর হার বেশি হলেও বর্তমানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমেছে, সে সঙ্গে
আক্রান্তের হারও কমে আসছে। জনসাধারণকে আরো সচেতন করতে পারলে সব দিক থেকে করোনা প্রাদুর্ভাব কমিয়ে আনা সম্ভব হবে।

কুমিল্লার ডিসি মো. আবুল ফজল মীরের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি বক্তব্যে আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, আমরা সবাই মিলে জেলা স্বাস্থ্য বিভাগ জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সহযোগিতায় করোনা পরিস্থিতি মোকাবিলা করেছি। দ্রুত করোনা হাসপাতাল ও হাইফ্লো অক্সিজেন ইউনিট করার কারণে আক্রান্তদের দ্রুত চিকিৎসা সেবা দেয়া গেছে। যার ফলে আক্রান্ত মানুষের জীবন বাঁচানো সম্ভব হয়েছে।

এমপি বাহার বলেন, করোনা প্রাদুর্ভাবের কারণে কুমিল্লার বিনোদন পার্ক, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, কোটবাড়ীর বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলো দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। আমাদের অর্থনীতির অবস্থা সচল রাখার জন্য এগুলো খুলে দেয়া দরকার। সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে পর্যটন মন্ত্রণালয় থেকে বিনোদন পার্ক ও রির্সোট খোলার ব্যাপারে ডিসির কাছে একটি সার্কুলার এসেছে। নির্দেশনা অনুযায়ী ১ সেপ্টেম্বর থেকে সব ধরনের স্বাস্থ্য-বিধি মেনে এ প্রতিষ্ঠানগুলোকে খোলে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরো বলেন, কীভাবে স্বাস্থ্য-বিধি মেনে চলতে হবে এ ব্যাপারে ডিসি প্রত্যক প্রতিষ্ঠানের কাছে চিঠি দিয়ে দেবে। এসব প্রতিষ্ঠানে ম্যাজিস্ট্রেট মাঝে মাঝে গিয়ে দেখবে তারা সব প্রকার স্বাস্থ্য বিধি মানছে কিনা। আর এসব প্রতিষ্ঠান খোলার পর যদি দেখি করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে তাহলে আমরা হয়ত সিদ্ধান্ত নেব এসব প্রতিষ্ঠান বন্ধ করার। যদি করোনা পরিস্থিতি ভালোর দিকে থাকে তাহলে চলতে থাকবে। 

বৈঠকে বক্তব্য রাখেন, কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক, ডা. মুজিবুর রহমান, কুমিল্লার এসপি সৈয়দ নুরুল ইসলাম। বৈঠকে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।