ব্রেকিং:
শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

কুবিতে চাকরি পাচ্ছেন খালেদ সাইফুল্লাহ হত্যার আসামি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সেকশন অফিসার হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন কুবি ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার অন্যতম আসামি রেজাউল ইসলাম মাজেদ। তিনি কুবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং কুবির ২০১১-১২ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী ছিলেন। 

সোমবার (৯ অক্টোবর) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় হত্যা মামলার আসামি মাজেদকে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত দেওয়া হয়েছে। সিন্ডিকেটের বেশ কয়েকজন সদস্য গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে সিন্ডিকেট সভায় মাজেদের নিয়োগের বিষয়ে আপত্তি জানিয়েছেন সভার সদস্য বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির। 

সিন্ডিকেট সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার পদের জন্য চলতি বছরের ১৫ মে বেশ কয়েকজনের মৌখিক পরীক্ষা নেওয়া হয়। তাদের মধ্যে কুবি নজরুল ইসলাম হলের ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি রেজাউল ইসলাম মাজেদেরও পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষার নেওয়ার পর প্রার্থী বাছাইয়ে সিদ্ধান্তে আসতে না পারায় ৩ প্রার্থীকে নিয়ে প্যানেল তৈরি করে একটি সিন্ডিকেটে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে চলতি অক্টোবরের ৪ তারিখ নিয়োগ বোর্ডের সভা বিবরণীতে স্বাক্ষরের জন্য বোর্ড সদস্য উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবিরকে পাঠালে তিনি শুধু একজনের সুপারিশ দেখতে পেয়ে সভা বিবরণীতে স্বাক্ষর না করার সিদ্ধান্ত নেন। সোমবার বিষয়টি সিন্ডিকেটে নেওয়া হলে হত্যা মামলার আসামি, সাবেক ছাত্রলীগ নেতা মাজেদকে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে সিন্ডিকেটের সদস্য অধ্যাপক ড. হুমায়ুন কবির নোট অব ডিসেন্ট (আপত্তি) জানান। 

এ বিষয়ে জানতে ড. হুমায়ুন কবিরের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি গণমাধ্যমে কথা বলতে রাজি হননি। 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া যায়নি। পরে খুদে বার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ আগস্ট শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতার প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনের পর আধিপত্য বিস্তার ও হল দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান খালিদ সাইফুল্লাহ। ঘটনার দিনই ১০০ জনকে আসামি করে কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানায় হত্যা মামলা দায়ের করে কুবি কর্তৃপক্ষ। ওই মামলার এজাহারভুক্ত আসামি রেজাউল ইসলাম মাজেদ। আগেও ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার একাধিক আসামিকে কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছিল কুবি প্রশাসন।