ব্রেকিং:
শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

কুমিল্লার সাবেক জেল সুপার ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩  

অবৈধ সম্পদ আয়ের অভিযোগে কুমিল্লার সাবেক সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ ও তার স্ত্রীর নুরুন নাহার লোটাসের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৮ অক্টোবর) মামলাটি দায়ের করেন দুদক কুমিল্লার সহকারি পরিচালক পাপন কুমার সাহা।
অভিযুক্তরা হলে- কুমিল্লা কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সাবেক সিনিয়র জেল সুপার টাঙ্গাইলের দেলদুয়ার থানার এলাচিপুর এলাকার পারেশ আলী মিয়ার ছেলে শাহজাহান আহমেদ (৫৮) ও তার স্ত্রী খন্দ. নুরুন নাহার লোটাস (৫২)।   শাহজাহান আহমেদ বর্তমানে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর বর্তমান সিনিয়র জেল সুপার বলে জানা গেছে ।
দুদক সূত্রে জানা গেছে, শাহজাহান আহমেদ ২০২০ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত কুমিল্লা কারাগারের সিনিয়র জেল সুপার হিসেবে কর্মরত ছিলেন।  বর্তমানে তিনি সিনিয়র জেল সুপার পদে কর্মরত আছেন। চাকরি করাকালীন সময়ে তার বৈধ সম্পদের চেয়ে দুই কোটি একুশ লাখ সাত হাজার ২৯৫ টাকার অতিরিক্ত সম্পত্তি দুদকের নজরে আসে। তা অনুসন্ধ্যান করে দুদক। এর মধ্যে জেল সুপার শাহাজাহান ও তার স্ত্রী খন্দকার নূরুন নাহার লোটাসের নামে রাজধানী ঢাকার খিলগাঁও, বাড্ডা ও গ্রামের বাড়ি টাঙ্গাইলের দেলদুয়ারে,  ফ্লাট, প্ল্যাট ও বিভিন্ন সম্পদ খুজে পেয়েছে দুদক। যার কোন হিসেব দিতে পারেনি তারা।
বিষয়টি নিশ্চিত করেছেন দুদক কুমিল্লার উপপরিচালক মো. ফজলুল হক। তিনি বলেন, তিনি (শাহজাহান আহমেদ)  অবৈধভাবে এই সম্পদ আয় করেছেন বলে আমরা জানতে পেরেছি। তিনি তার সকল সম্পদের হিসেব দিতে পারেনি ওই কর্মকর্তা।
যেকারণে তার বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক পাপন কুমার সাহা মামলাটি দায়ের করেছেন। এটি গ্রহণ করেছেন সহকারী পরিচালক মাসুম আলী। মামলার নথি আদালতে প্রেরণ করা হয়েছে। আইনীভাবে পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে।