ব্রেকিং:
কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় ৭ হাজার কেজি চিনি জব্দ, গ্রেপ্তার ৩

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৩  

আমদানি শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আনা ভারতীয় ৭ হাজার কেজি চিনি ও দুইটি পিক-আপ জব্দ করেছে পুলিশ। এসময় গ্রেপ্তার করা হয়েছে তিন চোরাকারবারীকে। সোমবার (১৬ অক্টোবর) দিবাগত রাতে কুমিল্লা সদর উপজেলার তৈলকুপি বাজার এলাকায় অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ ভারতীয় চিনি জব্দ ও তিন আসামিকে গ্রেপ্তার করে কোতয়ালী মডেল থানা পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হচ্ছে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ গ্রামের মোঃ শাহজাহানের পুত্র মোঃ আল আমিন, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার ধনরাজপুর গ্রামের খোরশেদ আলমের পুত্র মাসুদ মিয়া (৩২) এবং একই উপজেলার নয়নপুর গ্রামের খোরশেদ আলমের পুত্র আবু বক্কর সিদ্দিক।
জেলা পুলিশ সূত্র জানায়, গত ১৬ অক্টোবর রাত ৭টার দিকে কুমিল্লা কোতয়ালী মডেল থানার এসআই মোহাম্মদ ইয়ামিন সুমন ও সঙ্গীয় ফোর্সসহ ডিউটি করাকালে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার ৪নং আমড়াতলী ইউনিয়নের তৈলকুপি বাজার এলাকার পালোয়ান ম্যানশন মার্কেট এর সামনে চেকপোস্ট বসায়। এসময় চেকপোস্টে ২টি পিকআপ গাড়ি থামানোর জন্য সিগনাল দিলে গাড়ির ড্রাইভার সিগনাল অমান্য করে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে গাড়ি ২টি আটক করে। এসময় গাড়িতে থাকা আল আমিন, মাসুদ ও আবু বক্করকে আটক করা হয়।
পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, জব্দকৃত পিক-আপ গাড়িতে মালামালগুলো ভারতীয় চিনি। এগুলো ভারতীয় সীমানা এলাকা হতে চোরাই পথে শুল্ক কর ফাঁকি দিয়ে পুরাতন দেশীয় চিনির প্লাস্টিকের বস্তায় মোড়কজাত করে ঢাকায় সাভার থানাধীন বিভিন্ন ব্যবসায়ীদের নিকট পৌঁছে দিলে তারা বিভিন্ন খুচরা বিক্রেতার কাছে বিক্রি করে।
এ ঘটনায় কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।