ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ
  • শুক্রবার ১০ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ০১ জ্বিলকদ ১৪৪৫

আওয়ামী লীগের নেতাদের কোনো চরিত্র নেই : কাদের সিদ্দিকী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২৩  

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, নিষিদ্ধ পল্লীতে যেসব নারীরা রয়েছে, তাদেরও কিছুটা চরিত্র আছে। কিন্তু আপনারা যারা আওয়ামী লীগের নেতা, তাদের কোনো চরিত্র নেই। 

শুক্রবার (৬ অক্টোবর) বেলা ১১টার দিকে কুমিল্লার দেবিদ্বার উপজেলার হোসেনপুর গ্রামে ২৪ বছর কারাভোগের পর মুক্তি পাওয়া বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র নাহার বাড়িতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

কাদের সিদ্দিকী বলেন, একজন আবেদন করলেন আমারে আওয়ামী লীগে নিতে। আমি এই আওয়ামী লীগে গেলে তো। যে আওয়ামী লীগকে বঙ্গবন্ধু কবর দিয়েছিলেন। উনি মৃত্যুর আগে বলেছিলেন, আওয়ামী লীগ বাংলাদেশে স্বাধীনতা এনেছে। আওয়ামী লীগের প্রয়োজন ফুরিয়ে গেছে। আমি কৃষক শ্রমিক আওয়ামী লীগ করলাম। নাম কাছাকাছি দেখেই মনে কইরেন না যে সব কিছু ঠিক আছে। পাপের আওয়ামী লীগে আমি যাব? ওই আওয়ামী লীগে আমি যাব? যে আওয়ামী লীগে মতিয়া চৌধুরী থাকে। বঙ্গবন্ধুর চামড়া দিয়ে যে ডুগডুগি বাজাতে চেয়েছে, আপনাদের এক মিনিটের জন্য গায়ে লাগে না! হাসানুল হক ইনুকে চেনেন আপনারা? জাসদ করতেন, জিয়াউর রহমানের মুক্তির জন্য ট্যাংকের ওপর লাফাইছে। সেই লোক আপনার দলে। আপনার মন্ত্রিসভার সদস্য। ওই আওয়ামী লীগে আমি যাব? আল্লায় আমারে কম দিছে? আমি রিকশা চালাইন্যা মানুষ। 

তিনি আরও বলেন, আমি এমনিতেই প্রশাসনের লোকদের পছন্দ করি না। কারণ আমি দেশটা চেয়েছিলাম মানুষের দেশ। দানবের নয়, মানবের দেশ চেয়েছিলাম। মুক্তিযুদ্ধ করেছিলাম সাধারণ মানুষের জন্য। কিন্তু তা হয়নি। পাকিস্তান আমলেও অফিসার সাহেবরা, দারোগা পুলিশরা যারা ছিল তার চাইতে আজকে অনেক বেশি খারাপ হইছে, মানুষের সাথে ভালো ব্যবহার করতে শিখেনি। বাড়ির মালিক যদি ঠিক না থাকে তার কুত্তাও ঠিক থাকে না। ঘেউ ঘেউটা একটু বেশি করে। সেজন্য বলছি, আমার সাথে আপনাদের মিলবে না। 

কাদের সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশটা ডুবে যাক- এটা যদি না চান তাহলে মানুষের কাছে যান। আমরা মুক্তিযোদ্ধারা এ দেশটাকে মানুষের দেশ হিসেবে চেয়েছিলাম, দানবের নয়। মুক্তিযুদ্ধ করেছিলাম সাধারণ মানুষের জন্য, কিন্তু তা হয়নি। পাকিস্তান আমলে অফিসার ও দারোগা পুলিশরা যা ছিলেন তার চেয়ে দেশ অনেক খারাপ হয়েছে। যেই নৌকা দেখলে মানুষের চোখে পানি আসত এখন সেই নৌকাকে মানুষ এত ভালোবাসে না। ২০১৮ সালে কী একটা ভোট হয়েছে, তারপরও আপনারা নেতা, নৌকা মার্কা হইলেই পাস। 

এ সময় কাদের সিদ্দিকীর ভাই সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম দেলোয়ার, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ বিপ্লব, সদস্য সারোয়ার হোসেন সজিব, সৈয়দ মাহববুর রহমান পারভেজ, যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবিবুন্নবী সোহেল, সদস্য মাহবুবুর রহমান রবিন, মো. সাকিল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি হুমায়ুন কবির, সদ্য কারামুক্ত বীর মুক্তিযোদ্ধা রাখালচন্দ্র নাহা প্রমুখ উপস্থিত ছিলেন।