ব্রেকিং:
শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

এক সপ্তাহের মধ্যে সড়ক ভেঙ্গে খালে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ জুন ২০২১  

ফেনীর সোনাগাজী সদর ইউনিয়নের সুজাপুর- চরখোয়াজ তেমুহনী থেকে পূর্বদিকে হাজী আবদুস সালাম সড়কের (আকবর চাপরাশি সড়ক) হাজী আবদুস সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে নির্মিত ব্রীজ সড়ক ও গার্ড ওয়াল নির্মাণে নিম্নমানের কাজ হওয়ায় নির্মাণের এক সপ্তাহের মধ্যেই সড়কের কিছু অংশ ভেঙ্গে খালে পড়েছে। 

সরেজমিন অনুসন্ধানে জানা যায়- ৬২০ মিটার সড়ক কার্পেটিং ও গার্ড ওয়ালে ৫৬ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়, ব্রীজ নির্মাণের জন্য ২১লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। গত রমজান মাসে ব্রীজ সড়ক ও গার্ড ওয়াল নির্মাণ কাজ সমাপ্ত করা হয়। কিন্তু এক সপ্তাহ না যেতেই সড়ক ভেঙ্গে খালে পড়ায় ক্ষুব্ধ এলাকাবাসী। 

সড়ক সংস্কারের কাজ প্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে জাফর ইকবাল আজাদ জানান - ব্রীজের কাজ করায় ত্রুটির জন্য সড়কের এই অংশটি ভেঙে পড়েছে।
ব্রীজের কাজ প্রাপ্ত ঠিকাদারের পক্ষে মোঃ রফিক জানান- খালে পানির স্রোত থাকায় ব্রীজের কাজ করতে কিছু সমস্যা হয়েছে এবং আমাদের আর্থিক ভাবে লোকসান হবে। 

সোনাগাজী উপজেলা ইঞ্জিনিয়ার মনির হোসেন খাঁন জানান - ঠিকাদার করিম হাজারী সড়কটির কাজ পেয়েছে, সড়ক ভেঙ্গে পড়ার বিষয়টি তিনি অবগত হয়েছেন এবং ইতিমধ্যেই ঠিকাদারকে কাজ পুনঃসংস্কার করার জন্য বলা হয়েছে। কাজ ঠিকমতো বুঝিয়ে দেওয়া নাহলে বিল কর্তন সহ ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।