ব্রেকিং:
৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

কুবিতে আবেদন পড়েছে ১৭ হাজার বেশি ‘এ’ ইউনিটে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২  

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভর্তির জন্য প্রায় ১৭ হাজার ১৭৭ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। এ সংখ্যাটা রবিবার (২৩ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আগামী ২৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন গ্রহণ চলবে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তিনটি ইউনিটে ভর্তি আবেদন গ্রহণ করা হচ্ছে। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, সামাজিক বিজ্ঞান, কলা এবং মানবিক ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে শিক্ষার্থী ভর্তি করা হবে।
এর আগে, গত ১৭ অক্টোবর থেকে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু হয়। এ আবেদন চলবে ২৭ অক্টোবর পর্যন্ত। পরবর্তীতে আর বাড়ানো হবে না সময় বলে নিশ্চিত করেছেন পরীক্ষা কমিটি।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির প্রধান ড. মো. সাইফুর রহমান বলেন, এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির ‘এ’ ইউনিটে সবোচ্চ সংখ্যক ভর্তিচ্ছু আবেদন করেছেন। এরপর রয়েছে ‘বি’ এবং সবশেষ ‘সি’ ইউনিট। সংখ্যার হিসেবে ‘এ’ ইউনিটে ৯ হাজার ৮৫১ জন, ‘বি’ ইউনিটে ৪ হাজার ১২ জন এবং ‘সি’ ইউনিটে ৩ হাজার ৩১৪ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।
ড. সাইফুর রহমান বলেন, আগামী ২৭ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ চলবে। আশা করছি আবেদন বিশ হাজার ছাড়িয়ে যাবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ রয়েছে। এখানে অত্যাধুনিক ল্যাব, শিক্ষার আধুনিক সরঞ্জাম শিক্ষার্থীদের মুগ্ধ করে।