ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর পৌনে ২ কোটি টাকা ছিনতাই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

কুমিল্লার দাউদকান্দিতে অস্ত্র ঠেকিয়ে এক ব্যবসায়ীর পৌনে দুই কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। রবিবার গভীর রাতে দাউদকাউন্দি পৌরসভার মোহন পেট্রোল পাম্পের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মামলার পর সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ অভিযান চালিয়ে ১ কোটি ৮ লাখ উদ্ধার করেছে। দাউদকান্দি বাজার কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানার দাউদকান্দি উপজেলার সদর উত্তর ইউনিয়নের কদমতলী এলাকার বাড়ি থেকে এই টাকা উদ্ধার করা হয়। অভিযুক্ত সোহেল রানা প্রজন্ম লীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।
জানা যায়, রবিবার রাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর এলাকার সাইফুল ইসলাম নামের এক ব্যবসায়ী টাকাগুলি নিয়ে কুমিল্লায় ফিরছিলেন। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির পৌরসভার বিশ্বরোড এলাকার মোহন পেট্রোল পাম্পের সামনে তাকে অস্ত্র ঠেঁকিয়ে দুর্বৃত্তরা সঙ্গে থাকা এক কোটি ৭৬ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। ঘটনার পর ছিনতাইকারীদের আটক ও ছিনতাই হওয়া টাকা উদ্ধারে অভিযানে নামে পুলিশ। পরে সোমবার বিকেলে সন্দেহভাজন সোহেল রানার বাড়িতে অভিযান চালিয়ে এক কোটি ৮ লাখ টাকা উদ্ধার করে পুলিশ।
পুলিশের একটি সূত্র বলছে, ভুক্তভোগী সাইফুল দাবী করেছে- ওই টাকা জমি বিক্রির। কিন্তু নগদ এই পরিমাণ টাকা রাতে তিনি কেন বহন যাচ্ছিলেন তা পরে খতিয়ে দেখা হবে। এখন টাকা উদ্ধারের অভিযান চলছে।  
দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানিয়েছেন, ১ কোটি ৮ লাখ টাকা পুলিশ সোহেল রানার বাড়ি থেকে উদ্ধার করেছে। ছিনতাই হওয়া বাকি টাকা উদ্ধারে অভিযান চলছে। সোহেল রানাকে গ্রেফতারে অভিযান করছে পুলিশ। অভিযান শেষ হলে গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে।
তিনি আরও জানান, এই ঘটনায় ভুক্তভোগী কুমিল্লার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সাইফুল ইসলাম দাউদকান্দি থানায় একটি ছিনতাইয়ের অভিযোগ দায়ের করেছেন। মামলায় তিনি সোহেল রানাসহ অজ্ঞাতনামা আরো তিনজনকে আসামি করেছেন।