ব্রেকিং:
কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

খুনিরা শিশু রাসেলকেও বাঁচতে দিলো না: সাংসদ নিজাম হাজারী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩  

ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেছেন, পঁচাত্তরের খুনিরা এখনও নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। খুনীরা শিশু রাসেলকেও বাঁচতে দিলো না। শিশু রাসেল সেদিন খুনীদের কাছে প্রাণ ভিক্ষে চাইছিল, সে চিৎকার করে বললো-তোমরা আমাকে মেরো না, আমার ভাইয়ের কাছে নিয়ে চলো। কিন্তু এই নিষ্পাপ শিশুর আত্মনাদে তাদের মন গলেনি। নিষ্ঠুরভাবে খুনীরা শেখ রাসেলকে মেরে ফেললো।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মবার্ষিকীতে বুধবার সকালে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্যকন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণ করার পর যেভাবে দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা অনেকের সহ্য হচ্ছে না। এ দেশকে পিছিয়ে দেওয়ার জন্য স্বাধীনতা বিরোধী খুনি ও দুষ্টচক্র পরিকল্পনা করেছিল। দেশকে পিছনের দিকে নিয়ে যেতে শেখ রাসেলের খুনি দুষ্টচক্র এখনও নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। এসব ষড়যন্ত্রে কাজ হবে না, আগামী নির্বাচনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয় লাভ করে ফের রাষ্ট্রীয় ক্ষমতায় আসবেন। সাংসদ বলেন, দেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাই ঐক্যবদ্ধ হয়ে একসাথে কাজ করতে হবে।

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এতে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মো. বাতেন, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাদাৎ হোসেন ও জেলা সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিন। এতে আরও বক্তব্য রাখেন ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোক্তার হোসেইন ও বীর মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন।

আলোচনা সভা শেষে শিশুদের অংশগ্রহনে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে সকালে ফেনী জেলা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ চত্ত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে সমাবেশে মিলিত হয়। দুপুরে শহরের সকল মসজিদ ও মন্দিরে ছিল দোয়া-প্রার্থনার আয়োজন।

এদিকে শেখ রাসেল দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। জেলা আওয়ামী লীগের অনুষ্ঠিত নানা কর্মসূচীতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলী হায়দার মাষ্টার, সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল করিম, সাংগঠনিক সম্পাদক এম মামুনুর রশিদ মিলন, দপ্তর সম্পাদক এ কে শহীদ খন্দকার, ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিবসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা আয়োজনের মধ্যে দিয়ে শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করা হয়।

প্রসঙ্গত, ১৯৬৪ সালের এইদিনে শেখ রাসেল জন্মগ্রহণ করে। শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস ফেনীতে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।