ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

চাকরির শেষ দিনে হেলিকপ্টারে বাড়ি ফিরলেন শিক্ষক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩  

কুমিল্লার দেবিদ্বার উপজেলার আব্দুল্লাহপুর আমীর আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. হারুন উর রশিদকে কর্মজীবনের শেষ দিনে হেলিকপ্টারে করে বাড়িতে পৌঁছে দিয়েছেন প্রাক্তন শিক্ষার্থীরা।

 

রোববার (১৫ অক্টোবর) দুপুরে এ উপলক্ষ্যে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনা শেষে বিদ্যালয় থেকে উপজেলার ভিংলাবাড়ি শিক্ষকের নিজ গ্রামে হেলিকপ্টারে করে পৌঁছে দেওয়া হয়। এ সময় উৎসুক জনতা ভিড় করেন।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ইঞ্জিনিয়ার মো. জাকির হোসেন মোল্লা ঢাকা পোস্টকে বলেন, হারুন উর রশিদ টানা ৩০ বছর আব্দুল্লাহপুর আমীর আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছিলেন। এছাড়া তিনি প্রায় এক যুগ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। আজ তার শেষ কর্মদিবস ছিল। তিনি কৃতিত্বের সঙ্গে দীর্ঘ কর্মজীবন পার করেছেন। তাই তার বিদায়ের দিনে সংবর্ধনার আয়োজন করা হয়। এদিন তার বিদায়ের খবর শুনে প্রাক্তন শিক্ষার্থীরা বিদ্যালয়ে ছুটে আসেন।

সাইফুল ইসলাম শামীম নামের এক প্রাক্তন শিক্ষার্থী ঢাকা পোস্টকে বলেন, আমরা স্যারের কাছে পাঠদান করেছি। স্যারের কাছ থেকে শিক্ষা নিয়ে অনেক প্রাক্তন শিক্ষার্থী আজ বিভিন্ন উচ্চ পর্যায়ে চাকরি করছেন। আমিও একজন শিক্ষক হয়েছি। ছাত্রজীবনে দেখেছি তিনি কতটা আন্তরিক ছিলেন। শুধু আমারই নয়, সকল ছাত্রদের প্রিয় শিক্ষক ছিলেন তিনি। তার বিদায়ের খবর শুনে আমরা ঢাকা থেকে হেলিকপ্টার ভাড়া করে আনি। তার বিদায়টিকে স্মরণীয় করে রাখতে এই উদ্যোগ নেওয়া।

বিদায় নেওয়া শিক্ষক হারুন উর রশিদ ঢাকা পোস্টকে বলেন, আমার দীর্ঘ কর্মজীবনের শেষ দিনে এসে যে সম্মান পেয়েছি তা সারাজীবন মনে থাকবে। এতটা সম্মান জানানোর জন্য আমার শিক্ষার্থী ও সহকর্মীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।