ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

চান্দিনায় সড়কের ১৯ গাছ বিক্রি করলেন মেম্বারের ছেলে ও শিক্ষক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৩  

কুমিল্লার চান্দিনায় সড়কের ১৯ গাছ বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক মেম্বারের ছেলে সহ একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক এর বিরুদ্ধে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের মেহার-রসুলপুর সড়ক থেকে কর্তন করা ১৯ গাছ জব্দ করে উপজেলা প্রশাসন।
জানা যায়, মাইজখার ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার মেহার গ্রামের আলী আকবরের ছেলে মোরশেদ আলম ও  একই গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আব্দুল মান্নান ওরফে মুনাফ মাস্টার দীর্ঘদিন যাবৎ ওই সড়কের বিভিন্ন গাছ অবাধে কর্তন করে বিক্রি করে যাচ্ছেন। ওই ধারবাহিকতায় গত ৩০ আগস্ট (বুধবার) মেহার দক্ষিণপাড়া কাজী বাড়ি মোড় থেকে একই ইউনিয়নের রসুলপুর মধ্যপাড়া ভুলু মেম্বারের মসজিদ পর্যন্ত এলাকার ১৯টি একাশি ও শিশু গাছ বিক্রি করেন তারা। তারপর থেকে সপ্তাহ ব্যাপী ওই সড়কের গাছ কর্তন করে যাচ্ছেন মজিবুর রহমান নামের এক ব্যক্তি।
স্থানীয় বাসিন্দা খোরশেদ আলম জানান, তারা দীর্ঘদিন যাবৎ ওই সড়কের গাছ গুলো বিক্রি করে আসছেন। এবারও এক সাথে ১৯টি গাছ বিক্রি করায় বিষয়টি নজরে আসে এলাকাবাসীর। মঙ্গলবার দুপুরে স্থানীয় লোকজন বিষয়টি প্রশাসনকে অবহিত করলে প্রশাসনের লোকজন এসে গাছগুলো জব্দ করেন।
গাছের ক্রেতা মজিবুর রহমান জানান, গাছগুলো আমি মোর্শেদ আলম ও মান্নান মাস্টারের কাছ থেকে কিনেছি। গত বুধবার টাকা পরিশোধ করে গাছ কাটা শুরু করি। আমি টাকা দিয়ে গাছ কিনেছি, যদি কোন সমস্যা থাকে তাহলে যারা বিক্রি করেছেন তারা বলতে পারবে।
গাছ বিক্রেতা আব্দুল মান্নান মাস্টার গাছ বিক্রির কথা স্বীকার করে বলেন, ইউনিয়ন পরিষদ সচিব এসে বিস্তারিত তথ্য নিয়ে গেছে, আপনারা সচিবের কাছ থেকে জেনে নিন।
মাইজখার ইউনিয়ন পরিষদ সচিব আবু সায়েম জানান, ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিস্তারিত প্রতিবেদন উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দিবো। যা ব্যবস্থা নেয়ার ইউএনও স্যার নিবেন।
চান্দিনা উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান জানান, আমি সারাদিন জেলায় মিটিংয়ে ছিলাম। বিষয়টি আমার জানা নেই। আগামীদিন অফিসে গিয়ে খোঁজ নিব।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল জানান, মঙ্গলবার বিকেলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে আমি বিষয়টি জেনেছি। পরবর্তীতে ওই ইউনিয়নের সচিব একটি প্রতিবেদনও দেন। আগামীকাল বন বিভাগের কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।