ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

নেতা-কর্মীদের মাঝে উচ্ছ্বাসের আমেজ স্লোগানে মুখর ঢাকা-চট্টগ্রাম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩  

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১ দফা দাবি বাস্তবায়নের লক্ষে কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ ঘিরে কুমিল্লায় নেতা-কর্মীদের মাঝে উচ্ছ্বাস ও প্রাণচাঞ্চল্য লক্ষ্য করা গেছে। রোডমার্চে অংশ নেওয়া বিএনপির কর্মীদের কাউকে দেখা গেছে খালেদা জিয়ার সাজে সজ্জিত হতে, কেউ বা চলন্ত পিকআপকেই বানিয়ে নিয়েছেন ভ্রাম্যমাণ কারাগার। আবার অনেকে এসেছেন সারা গায়ে ধানের শীষ পরিহিত অবস্থায়। এসময় দলীয় পতাকা হাতে খালেদা জিয়ার মুক্তিসহ এক দফা দাবি আদায়ে নেতা-কর্মীদের স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশ।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে কুমিল্লার কালাকচুয়া এলাকায় সমাবেশের মাধ্যমে শুরু হয় এক দফা দাবি আদায়ে চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ। সমাবেশে প্রধান অতিথি বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, আবদুল্লাহ আল নোমান, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়া, কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ অন্যান্য নেতৃবৃন্দ। সমাবেশে সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিন।

রোডমার্চ-পূর্ব সমাবেশ সঞ্চালনা করবেন কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন এবং মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু।

 নেতা-কর্মীদের মাঝে উচ্ছ্বাসের আমেজ স্লোগানে মুখর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক কালা কচুয়ার সমাবেশ শেষ হওয়ার পর শুরু হয় চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ। মোটরসাইকেল, প্রাইভেটকার, মাইক্রোবাস, পিকআপে করে আনন্দ উচ্ছ্বাসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে বিএনপির নেতাকর্মীরা ছুটতে থাকেন চট্টগ্রাম অভিমুখে। এরপর বেলা ১২টার দিকে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় পথসভায় বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ পথসভায় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি মনিরুল হক চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সুয়াগাজীর পর পথসভা অনুষ্ঠিত হয় জেলার চৌদ্দগ্রামে। সেখানে পথসভা শেষে ফের শুরু হয় বিএনপির রোডমার্চ। নেতা-কর্মীরা ছুটতে থাকেন চট্টগ্রামের দিকে।
সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে দ্রুত পদত্যাগ করার আহবান জানিয়ে বলেন, দেশের মানুষ জেগে উঠেছে, আপনাদের আর রক্ষা নেই। এখনো সময় আছে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিয়ে বিদায় নেন। অন্যথায় কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে। জনগণ আপনাদের ছাড়বে না।

বিএনপি মহাসচিব বলেন, আজকে এ দেশে নিউক্লিয়ার নিয়ে এসেছে। কিন্তু জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করেনি। এসব নিউক্লিয়ার আনার আগে আশপাশের জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে হয়। কিন্তু তাদের সেদিকে খেয়াল নেই। তারা বড় বড় প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লুট করার জন্যই এ ধরনের প্রকল্প হাতে নিয়েছে। দেশের সব সেক্টর থেকে দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা পাচার করে দিয়েছে। আমরা যেন এসব বিষয়ে কথা বলতে না পারি সে জন্য ডিজিটাল সিকিউরিটি আইন পাশ করেছে।
তিনি আরও বলেন, ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন করায় আমাদের হাজার হাজার নেতাকর্মীকে খুন ও গুম করেছে। আমাদের ৪৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। আমাদের নেতাকর্মীরা ১৫ বছর ধরে আদালতের দ্বারে দ্বারে ঘুরছে। শেখ হাসিনার সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন এ দেশ ধ্বংসের দিকে ধাবিত হবে।