ব্রেকিং:
কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ফেনীতে আদালতের ভেতর বাদী-আসামি পক্ষের মারামারি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩  

ফেনীতে এজলাস চলাকালে আদালতের বারান্দায় বাদী ও আসামি পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এসময় দু'পক্ষের মারামারিতে আদালতের একটি গ্লাস ভেঙে যায়। পরে উভয়পক্ষের ২ জনকে ৩ দিন করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকেলে ফেনী জেলা জজ আদালতের একটি আমলী আদালতের এজলাসে এ ঘটনা ঘটে। বাদী পক্ষের আইনজীবী সমীর কর ও আসামী পক্ষের আইনজীবী মাসুদ আলম আদালতে ঘটে যাওয়া এসব ঘটনা ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তরা হলেন- ফেনীর সোনাগাজী উপজেলার সোনাপুর গ্রামের বাসিন্দা আসামি পক্ষের মোশাররফ হোসেন (৫৫) এবং একই গ্রামের বাসিন্দা বাদী পক্ষের এমরান হোসেন (২৮)।

আদালত, মামলার বাদী ও বিবাদী পক্ষের আইনজীবী সূত্রে জানা যায়, সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামের বাসিন্দা আবদুস সালামের সাথে একই গ্রামের মোশাররফ হোসেন গংদের জায়গা-জমি সংক্রান্ত বিরোধে ফেনীর আমলী আদালতে একটি মামলা চলছিলো। মঙ্গলবার বিকেলে মামলার বাদী পক্ষের আদালতে স্বাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য ছিল। আসামিরাও আদালতে হাজির ছিলেন। সাক্ষ্য গ্রহণের আগে বাদী পক্ষের একজন মুঠোফোনে কথা বলার সময় আসামি পক্ষের লোকজনের উদ্দেশ্যে কটাক্ষ করে কথা বলেন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে তর্কবির্তক থেকে একপর্যায়ে মারামারি শুরু হয়। ধাক্কাধাক্কির একপর্যায়ে তাদের একজন আদালতের এজলাসের কাচের গ্লাসের উপর পড়েন। এতে গ্লাসটি ভেঙে যায়।

পরে আদালতের এজলাস কক্ষে এ ধরনের মারামারির ঘটনায় তাৎক্ষণিকভাবে আদালতের কর্মচারী ও সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা সংঘর্ষ চলাকালে উভয় পক্ষকে আটক করেন। সেখান থেকে তাদের ২ জনকে ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশেকুর রহমান দন্ডবিধির ৩৪ ধারায় উভয়পক্ষের ২ জনকে কারাদণ্ড দেন।