ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ফেনীতে শেখ রাসেলের জন্মদিনে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩  

ফেনীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী উদযাপন করছে সর্বস্তরের মানুষ। শেখ রাসেল দিবস উপলক্ষে বুধবার সকাল ৯টা থেকে শহরের জেল রোডে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্যবিভাগ, জনপ্রতিনিধি, রাজনৈতিক দল, সরকারি বেসরকারি দপ্তর, সংগঠন বিভিন্ন ও শ্রেণি-পেশার মানুষ। এসময় বঙ্গবন্ধু পরিবারের স্মরণে স্লোগানে স্লোগানে মুখরিত হয় জেল রোড এলাকা।

এর আগে শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয় এবং দিবসটি উপলক্ষে জেল রোড থেকে শহীদ মিনার পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। সকালে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জেলা প্রশাসন থেকে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ প্রশাসনের পক্ষে শ্রদ্ধা জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহাদাৎ হোসেন,  স্বাস্থ্যবিভাগের পক্ষে শ্রদ্ধা জানান সিভিল সার্জন ডাঃ শিহাব উদ্দিন।

পরবর্তীতে দলীয় নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এসময় তিনি জেলা আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের পুষ্পস্তবক অর্পণ করেন।

পরবর্তীতে দলের অস্থায়ী কার্যালয়ে জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এসময় তিনি বলেন, এ দেশকে পিছিয়ে দেওয়ার জন্য খুনিরা পরিকল্পনা করেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণ করার পর যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা অনেকের সহ্য হচ্ছে না। সেজন্য এখনও দুষ্টচক্র নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। ষড়যন্ত্রে কাজ হবে না, আগামী নির্বাচনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয় লাভ করে রাষ্ট্রীয় ক্ষমতায় আসবেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল করিম, পৌর মেয়র মোঃ নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীবসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

দিবসটি উপলক্ষে জেলা জুড়ে স্কুল-কলেজ ও প্রশাসনিকভাবে নানা কর্মসূচি পালন করা হচ্ছে। জেলার কেন্দ্রীয় শহিদ মিনার থেকে কেন্দ্রীয়ভাবে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী ও শেখ রাসেল পদক অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হচ্ছে। পরবর্তীতে  একইস্থানে জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে।