ব্রেকিং:
৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

রায়পুরে মেঘনা নদীর ভাঙন, ব্যবস্থা গ্রহণে আশ্বাস এমপির

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২২  

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চর আবাবিল এবং উত্তর চর বংশী এলাকা মেঘনা নদীর ভাঙনে বিলীন হয়ে যাচ্ছে। ভাঙন প্রতিরোধে এলাকাবাসী দীর্ঘদিন থেকে তীররক্ষা বাঁধ নির্মাণের দাবি জানিয়ে আসছেন।

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন উপজেলার হাজিমারা এলাকা থেকে চাঁদপুর জেলার হাইমচর সীমানা পর্যন্ত তীর সংরক্ষণ করার জন্য ভাঙন এলাকাটি পরিদর্শন করেন। এ সময় ভাঙন রোধে তিনি স্থানীয়দের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া আশ্বাস দেন।  

স্থানীয়রা জানায়, লক্ষ্মীপুরের রামগতি থেকে মতিরহাট পর্যন্ত মেঘনা নদীর ভাঙন রোধে তীর সংরক্ষণ প্রকল্প গ্রহণ করা হলেও রায়পুর উপজেলা থেকে চাঁদপুরের হাইমচর উপজেলার সীমানা পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে প্রতিনিধি নদী ভাঙনে বিলীন হচ্ছে শত শত একর জমি ও জনপথ। এসব অঞ্চলের মানুষের নিরাপত্তা ও নদী ভাঙন রোধে সরকারি প্রকল্প গ্রহণ করার জন্য উদ্যোগ গ্রহণ করেছেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য।  

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিকেলে স্পিডবোটে করে ভাঙনকবলিত নদীর তীর পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত জনগণ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ম্যাকসন্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন, লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়ুয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদারসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ দলীয় নেতারা।

এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, অচিরেই এই অঞ্চলের নদী ভাঙন রোধে প্রকল্প গ্রহণের জন্য পানিসম্পদ মন্ত্রীর সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।