ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

লালমাইয়ে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৩  

কুমিল্লা জেলার নব যোগদানকৃত জেলা প্রশাসক ও বিজ্ঞ ম?্যাজিস্ট্রেট খন্দকার মুঃ মুশফিকুর রহমান এর সাথে লালমাই উপজেলার বীরমুক্তিযোদ্ধা,স্থানীয় জনপ্রতিনিধি,উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন,গণ?্যমান?্য ব?্যক্তিবর্গ,সাংবাদিক ও সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ১৭ আগস্ট বৃহস্পতিবার নির্বাহী অফিসার(ইউএনও)  মো.ফোরকান এলাহি অনুপম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য জেলা প্রশাসক খন্দকার মু : মুশফিকুর রহমান বলেন, কুমিল্লা জেলা শিক্ষা সাহিত্য সংস্কৃতির পাদপীঠ। দেশের অন্যান্য জেলার তুলনায় এই জেলা বিভিন্ন দিকে যেমন এগিয়ে আছে- তেমনি কুমিল্লার রাজনীতি, অর্থনীতি, কৃষিসহ বিভিন্ন কারণে গুরুত্বপূর্ণ জেলা। আমি কুমিল্লায় জেলা প্রশাসক হিসেবে নিয়োজিত হয়েছি এই জেলার উন্নয়নে আরো বেশি অগ্রগামী করার দায়িত্ব নিয়ে। এজন্য আমি জেলার সকল মানুষের সহযোগিতা চাই। তিনি বলেন, আগস্ট মাস শোকের মাস বঙ্গবন্ধু সহ ঘাতকের আঘাতে স্ব পরিবারে নিহত সকলের আতœার মাগফেরাত কামনা করে বলেন বঙ্গবন্ধু আজীবন লড়াই সংগ্রাম করে গেছেন বাঙ্গালী জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করার জন্য, তিনি স্বপ্ন দেখতেন একটি খুদা মুক্ত,দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়ার। মাত্র ৫২ বছর বয়সে কুচক্রী মহল তাকে হত্যা করে সেই স্বপ্নকে ভূলন্ঠিত করে। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী আজ দেশকে  বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির প্রসঙ্গ এনে বলেন, তিনিও আন্তর্জাতিকভাবে একজন প্রতিষ্ঠিত ভালো মানুষ, এই লালমাই উপজেলা তিনিই সৃষ্টি করেছেন এবং তাহার স্বপ্নের  উপজেলা। নবজাতককে যেভাবে লালনপালন করা হয় তেমনি এই উপজেলাকে সেভাবে তৈরি করে স্মার্ট বাংলাদেশের সেরা স্মার্ট উপজেলায় রূপান্তর করতে হবে। তার জন্য যা করার দরকার সবকিছু করা হবে। আপনারা শুধু সহযোগিতা করবেন। মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
এছাড়া দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন জেলা প্রশাসক খন্দকার মু : মুশফিকুর রহমান।  
এরমধ্যে গ্রাম পুলিশদের ইউনিফর্ম ও সাইকেল বিতরণ, হরিশ্চর হাই স্কুল এন্ড কলেজের মিলনায়তনে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, একই প্রতিষ্ঠানে  সততা স্টোরে স্যানিটারি নেপকিন সেবা কার্যক্রম উদ্বোধন, উপজেলার এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ -৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠান, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে পরিসংখ্যান ব্যুরোর মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া ট্যাব বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ফুটবল বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ প্রশিক্ষণের জন্য ড্রাম সেট বিতরণ এবং সর্বশেষ আগুনে পুড়ে যাওয়া পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন। এছাড়া তিনি উপজেলার উন্নয়ন প্রকল্প এবং আশ্রয়ন সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ কামরুল হাসান শাহীন, মাননীয় অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব কে এম সিংহ রতন,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাছরীন আক্তার, দুর্নীতি প্রতিরোধ কমিটি লালমাই শাখার সভাপতি অধ্যাপক ডাঃ মোতাহের হোসেন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার,মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার, লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হানিফ সরকার সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব?্যাক্তিবর্গ,সুশীল সমাজের গণ?্যমান?্য ব?্যক্তি, উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।