ব্রেকিং:
৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শেখ হাসিনার মতো নেতা সারাবিশ্বে পাওয়া যাবে না: ডা. দিপু মনি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, দীর্ঘ ৪০ বছর ধরে আওয়ামী লীগের মতো বড় রাজনৈতিক দলের নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা। তার মতো দক্ষ ও দেশপ্রেমী নেতা সারাবিশ্বে পাওয়া যাবে না।

বুধবার রাজধানীর গুলিস্তানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রথম বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ডা. দিপু মনি বলেন, শেখ হাসিনা দীর্ঘ ৪০ বছর ধরে আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন। সেই নেত্রীর নির্দেশনা মেনেই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট, থানা পর্যায়ে কমিটি করতে হবে। দল ভারী করতে অন্য দলের লোক নেয়া যাবে না। দুষ্কৃতিকারী, দুর্নীতির সঙ্গে জড়িতদের আওয়ামী লীগে জায়গা দেয়া যাবে না। এ দলকে সুশৃঙ্খল ও সুসংগঠিত করতে নিয়ম মেনে চলতে হবে।

তিনি আরো বলেন,  সুবিধাবাদীরা দলের বিপদে পাশে থাকবে না। তাই দলের মধ্যে কোনো বিতর্কিত লোককে জায়গা দেয়া যাবে না। রাজনীতির হলো জনসেবা করা। তাই সেভাবে কাজ করতে হবে যেভাবে দেশের মানুষ খুশি থাকে।

সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারের সময় আন্দোলন করতে হয় না। সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন করা লাগবে না। আপনার বাসায় গিয়ে পড়তে বসেন। সন্ধ্যায় শিক্ষার্থীদের বিষয় নিয়ে সাত কলেজের অধ্যক্ষের সঙ্গে আলোচনা করা হবে। তারপরে ভালো একটা খবর শুনতে পারবেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্তি ছিলেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, খন্দকার এনায়তুল্লাহ, দিলিপ রায়, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ কামাল, মহিউদ্দিন মহি, মিরাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, দফতর সম্পাদক রিয়াজ হোসেন রিয়াজ, উপ-দফতর সম্পাদক রাসেল প্রমুখ।