ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

সড়কে চাঁদা আদায়, র‌্যাবের অভিযানে ধরা খেলেন ২৭ জন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২১  

কুমিল্লার বিভিন্ন উপজেলা থেকে পরিবহন থেকে চাঁদাবাজির অভিযোগে ২৭ জনকে আটক করেছে র‌্যাব-১১। রোববার জেলার কোতোয়ালি, বুড়িচং, বরুড়া, দেবিদ্বার, লাকসাম, মুরাদনগর, ব্রাহ্মণপাড়া থেকে তাদের আটক করা হয়।। এ সময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের ৩২৫টি রশিদ ও নগদ ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়। 

আটকরা হলেন- ব্রাহ্মণপাড়া এলাকার তোফাজ্জল হোসেন, কাজি মো. আল মামুন, মো. টিপু সুলতান, আসাদুল, দেবিদ্বার উপজেলার মো.মবিন, মো. মফিজুল ইসলাম, মো. ইব্রাহিম খলিল, মো. আরমান, মো. ইব্রাহিম হোসেন, মো. শহিদুল হোসেন, সাদ্দাম হোসেন, বরুড়া উপজেলার শাহজাহান, মো. সোহেল হোসেন, মো. মহিন উদ্দিন, আবুল কালাম আজাদ, সদর দক্ষিণ উপজেলার মো. সবুজ, বুড়িচং উপজেলার মো. রাকিব হোসেন, মো. মুমুনুর রশিদ, মো. ওহিদ মিয়া, মো. রুবেল, মো. জালাল হোসেন, মো. নূর উদ্দিন, মো. শফিকুল ইসলাম রুবেল, মো. জাহিদ, মো. মোস্তফা, মো. শরীফ, মো. ফারুক, মুরাদনগর উপজেলার মো. শাহ আলম।

সোমবার র‍্যাব জানায়, দীর্ঘদিন ধরে পরিবহন চাঁদাবাজ চক্রের সদস্যরা কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন রাস্তায় অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা, মিশুক, ট্রাক ও কভার্ডভ্যানের চালক ও হেলপারদের কাছ থেকে জোর করে টাকা আদায় করে আসছিল। এসব পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ব্যতীত অননুমোদিত স্থান থেকে এবং উপজেলা কর্তৃক ইজারাকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমাণের চাইতে বেশি টাকা হাতিয়ে নিচ্ছে। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এসব চাঁদাবাজরা চালকদের ভয়ভিতি প্রদর্শন করে এবং কোনো কোনো ক্ষেত্রে শারীরিকভাবে আঘাত করে চাঁদা আদায় করে যা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বর্তমান সময়ে এসব চাঁদাবাজদের এমন কর্মকাণ্ডে সাধারণ জনগণ বিভিন্ন ধরনের হয়রানির সম্মুখীন হচ্ছেন।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে বিভিন্ন সময়ে বিভিন্ন উপজেলা এবং থানা থেকে ভুক্তভোগীরা এ ব্যাপারে মৌখিক এবং লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে এই অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা অভিযোগের দায় স্বীকার করেছে। আসামিদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। দায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজদের আটক করে আইনের আওতায় আনতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।