ব্রেকিং:
৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

হোমনায় দাফন-সৎকারে পাশে আছে যুবলীগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

কুমিল্লার হোমনায় প্রথম করোনায় আক্রান্ত হয়ে এক মুসলিম নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। 

ওই নারী উপজেলার ঘামোড়া ইউপির ছোট ঘারমোড়া গ্রামের বাসিন্দা।

যুবলীগ নেতা মনিরুজ্জামান টিপুর সহায়তায় ১০ সদস্য বিশিষ্ট উপজেলা দাফন-কাফন কমিটি স্বাস্থ্যবিধি মেনে বিকেলে ওই নারীর জানাজা ও দাফন-কাফনের কাজ সম্পন্ন করেন।

এদিকে করোনার উপসর্গ একই দিনে উপজেলার কাশিপুর গ্রামে করোনার উপসর্গ নিয়ে মারা যান  ৬০ বছরের এক হিন্দু বৃদ্ধ। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সনাতন ধর্ম মতে তার সৎকার করেছেন পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রাজু পোদ্দারের নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট সৎকার কমিটি।

 

ছবি: ডেইলি বাংলাদেশ

 

ছোট ঘারমোড়া গ্রামের করোনাক্রান্ত ওই মুসলিম নারীর মৃত্যুর খবরটি প্রথমে ইউপি চেয়ারম্যান শাহজাহান মোল্লর মাধ্যমে খবর পেয়ে এগিয়ে যান উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. মনিরুজ্জামান টিপু। পরে ইউএনও তাপ্তি চাকমার কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় রীতিতে জানাজা ও দাফন-কাফন সম্পন্ন করেন।

যুবলীগ আহ্বায়ক মনিরুজ্জামনা টিপু বলেন, প্রথমে ঘারমোড়া ইউপির চেয়ারম্যানের কাছ থেকে করোনাক্রান্ত নারীর মৃত্যুর খবরটি পাই এবং ইউএনও’র কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে ধর্মীয় রীতি অনুসারে স্বাস্থ্যবিধি মেনে ছোট ঘারমোড়া মসজিদ মাঠে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করি।

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার বলেন, ওই মুসলিম নারী দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন। গত ২২ জুন তার জ্বর, সর্দি, কাশি সমস্যা দেখা দিলে তার নমুনা সংগ্রহ করা হয়। গত ২৪ জুন তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।