ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মহাসড়কের চান্দিনায় বিক্ষোভ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ আগস্ট ২০২৩  

২০০৪ সালের ২১শে আগস্ট আওয়ামী লীগের জনসভায় জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে কুমিল্লার চান্দিনা-বাগুর বাস স্টেশনে বিক্ষোভ করেছে স্বেচ্ছাসেবকলীগ।
সোমবার (২১ আগস্ট) দুপুর ১২টায় মহাসড়কে পৃথক পৃথক কর্মসূচি পালন করে কুমিল্লা উত্তর উত্তর স্বেচ্ছাসেবকলীগ, চান্দিনা উপজেলা ও পৌরশাখা এবং দেবীদ্বার উপজেলা স্বেচ্ছাসেবকলীগ।
দুপুর ১২টায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে চান্দিনা-বাগুর বাসস্ট্যান্ডে এসে শেষ হয়। পরে পৃথক পৃথক মানববন্ধন করে স্বেচ্ছাসেবক লীগ কুমিল্লা উত্তর জেলা, চান্দিনা ও দেবীদ্বার উপজেলার নেতা-কর্মীরা।
বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মো. লিটন সরকার।
এসময় তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার মধ্য দিয়ে যে ষড়যন্ত্র শুরু হয়েছিল।২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনা ছিল সেই ষড়যন্ত্রেরই ধারাবাহিকতার অংশ। ২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার পায়তারা। সেই ষড়যন্ত্র এখনও চলছে। স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী, উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী চক্র এখনও নানাভাবে সোচ্চার আছে আওয়ামী লীগের নেতৃত্বে পরিচালিত উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে। কিন্তু সকল অশুভ শক্তির সব অপতৎপরতা সত্ত্বেও বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে দেশ দুর্বারগতিতে এগিয়ে যাচ্ছে। এ ধারাবাহিকতা রক্ষার স্বার্থে দলীয় সকল নেতাকর্মীদের আরো ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ফয়সল বারী মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক যাদব রায়, সাংগঠনিক সম্পাদক রায়হানুল ইসলাম অনিক, অর্থ বিষয়ক সম্পাদক শওকত হোসেন, চান্দিনা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কাজী আখলাকুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, দেবিদ্বার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, চান্দিনা পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হাবিবুর রহমান জনি, সাধারণ সম্পাদক আবু মুছা জনি প্রমুখ।