ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় ঘরের সামনে দাফনের সামগ্রী, চিরকুটে লেখা ফায়সালা যেকোনো

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ মে ২০২৩  

কুমিল্লার বরুড়ায় দুই যুবকের ঘরের সামনে কাফনের কাপড়, গোলাপজল, আগরবাতি, দাফনের অন্যান্য সামগ্রী ও একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটে লেখা- ‘আসমানি ফায়সালা যেকোনো সময়।

ঘটনাটি ঘটেছে কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নে।

ওই ইউনিয়নের নলুয়া চাঁদপুর গ্রামের দুই প্রান্তের দুই যুবকের ঘরের সামনের ফটক থেকে এসব উদ্ধার করা হয়। এ ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছেন পুরো গ্রামের বাসিন্দারা।

নলুয়া চাঁদপুর গ্রামের প্রবাসী তাজুল ইসলামের ছেলে মনির হোসেন বলেন, ঈদের দিন রাতে ভাত খেয়ে মা-বাবাসহ পরিবারের সবাই ঘুমিয়ে পড়ি। ভোরে মা ফজরের নামাজ পড়তে উঠে দরজার সামনে যান। সেখানে সাদা কাপড় আর দাফনের জিনিসপত্র দেখে তিনি হাউমাউ করে কেঁদে উঠে বেহুঁশ হয়ে যান। আমরা উঠে এসে দেখি এগুলো পড়ে আছে। সঙ্গে একটা চিরকুটও আছে। চিরকুটে কলমের আকৃতিতে কিছু আঁকা রয়েছে। আমি থানায় গিয়েছি। থানায় জিডি করার পর পুলিশ এসে দেখে গেছেন। পারিবারিকভাবে খুবই আতঙ্কে আছি।

ওই গ্রামের আরেক বাসিন্দা সোহেল আমিন বলেন, আমাদের গ্রামে এই প্রথম এমন ঘটনা। ঘটনার কয়েকদিন কেটে গেলেও এখনও গ্রামের মানুষ আতঙ্কে আছে। মনির ছাড়াও গ্রামের আরেক যুবকের বাড়িতেও একই রাতে এসব জিনিসপত্র রাখা হয়েছে। তার নাম বাবুল মিয়া। ঘটনার পর থেকে মনির ও বাবুলের পরিবার খুবই আতঙ্কে আছে। গ্রামের মানুষও আতঙ্কে আছে।

শনিবার রাতে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, এ বিষয়ে থানায় একাধিক অভিযোগ এসেছে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি।