ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: কেন্দ্রীয় যুবলীগের নিন্দা ও প্রতিবাদ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ মে ২০২৩  

কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেনকে গুলি করে হত্যার দুই দিন পেরিয়ে গেলেও আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত কোনো মামলা হয়নি। গতকাল সোমবার মাগরিবের নামাজের পর দুটি জানাজা শেষে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

এদিকে যুবলীগের নেতা মো. জামাল হোসেন হত্যাকান্ডেরর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কেন্দ্রীয় যুবলীগ।

সোমবার (১লা মে) যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, যুবলীগ নেতা মো. আলাউদ্দিন পাটোয়ারী হত্যাকান্ডের ঘটনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো.মাইনুল হোসেন খান নিখিল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সেই সাথে তারা আইনষৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অবিলম্বে যুবলীগ নেতা মো. জামালের হত্যাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত রোববার রাত আটটার দিকে দাউদকান্দি উপজেলার গৌরীপুর পশ্চিম বাজার ঈদগাহ এলাকায় বোরকা পরা তিন দুর্বৃত্ত জামাল হোসেনকে খুব কাছ থেকে গুলি করে। তাঁর কপাল ও বুকে গুলি লাগে। এরপর তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্ত শেষে জামাল হোসেনের লাশ কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে নেওয়া হয়। গতকাল মাগরিবের নামাজের পর তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। দুই দফা জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, জামাল হোসেন গৌরীপুর বাজারে ব্যবসা করতেন। কয়েক বছর আগে গৌরীপুর মোড়ে খুন হওয়া আওয়ামী লীগ নেতা মনির হোসেনের অনুসারী ছিলেন জামাল হোসেন। তিতাস উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিবদমান পক্ষগুলোর দ্বদ্বের জেরে ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তিনি খুন হয়েছেন বলে ব্যবসায়ীরা মনে করেন।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, এ ঘটনায় কোনো মামলা হয়নি। মামলা করতে জামালের পরিবারের কেউ থানায় আসেননি।