ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

নাঙ্গলকোটে গৃহবধূ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২৩  

কুমিল্লার নাঙ্গলকোটে শামীমা আক্তার প্রিয়াকে হত্যার বিচারের দাবিতে দক্ষিণ শাকতলী উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শাকতলী এলাকাবাসী।


মঙ্গলবার (৩ জানুয়ারি) মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য শাহজালাল মানিক, সাবেক ইউপি সদস্য আবুল কালাম, ব্যবসায়ী আবু ইউছুফ, মিজানুর রহমান, শামীমার বড় ভাই শরীফুল ইসলাম, ইউপি সদস্য আবুল কালাম প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৮ ডিসেম্বর দুপুরে শামীমা আক্তারের দেবর রায়হান, শ্বাশুড়ি ফয়জুন্নেছা, ননদ মর্জিনা, জা শামছুন্নাহার ও শাহেদা বেগম পরিকল্পিতভাবে গলায় ফাঁস দিয়ে শামীমা আক্তারকে হত্যার পর লাশ ঘরের সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে রাখেন। ঘটনার পর থেকে পরিবারের লোকজন পলাতক রয়েছেন। তারা এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন শাকতলী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক জহিরুল কাইয়ুম, শামীমার বাবা আবদুল মতিন, নানা মাস্টার আবু তাহেরসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ীসহ এলাকাবাসী।

উল্লেখ্য, গত ১৫ মাস আগে আদ্রা উত্তর ইউনিয়নের দক্ষিণ শাকতলী গ্রামের আবদুল মতিনের মেয়ে শামীমা আক্তার প্রিয়ার সাথে উপজেলার হেসাখাল ইউপির হিয়াজোড়া বানাতুড়া গ্রামের মফিজুর রহমানের ছেলে পারভেজের বিয়ে হয়।

নিহতের বাবা আবদুল মতিন বলেন, মেয়ের বিয়ের সময় যৌতুক হিসেবে আড়াই লাখ টাকার আসবাবপত্র ও স্বর্ণালঙ্কার দেয়া হয়। বিয়ের কিছুদিন পর তার মেয়ে জামাই পারভেজ বিদেশে পাড়ি দেন। বিদেশ থেকে পাঠানো টাকা নিয়ে পারভেজের সাথে তার মা ফয়জুন্নেছার বিরোধ সৃষ্টি হয়। এই নিয়ে পারভেজের মা শামিমাকে দায়ী করে। এর জের ধরে পরিবারের লোকজন শামিমাকে নির্যাতন করে হত্যা করে। এলাকাবাসী শামীমা হত্যার বিচারের দাবিতে শাকতলী বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করে সড়ক প্রদক্ষিণ করে।

এ বিষয়ে নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ (ওসি) ফারুক হোসেন বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট আসলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।