ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

নাঙ্গলকোটে জোরপূর্বক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদে মানববন্ধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২  

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেট এলাকায় স্থানীয় কয়েকজনসহ ২০/২৫ জনের একটি গ্রুপ থানা পুলিশের উপপরিদর্শক সাধন চন্দ্র নাথের উপস্থিতিতে বুধবার দুপুরে একটি ফার্মেসি ও একটি খাবারের দোকানসহ ৩টি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। পূর্ব কোনো নোটিশ ব্যতীত হঠাৎ করে ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়ায় ব্যবাসায়ীরা, রোগী ও তাদের স্বজনরা চরম বিপাকে পড়েন। এ ঘটনায় বুধবার সন্ধ্যায় নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকে মানববন্ধন করেন ব্যবসায়ী ও স্থানীয়রা।

মানববন্ধনে ব্যবসায়ীরা বলেন, আমরা এ দোকানগুলো মাস্টার এ. কে.এম শাহজাহান এবং তার মৃত্যুর পর তার স্ত্রী জাহানারা চৌধুরী ও সর্বশেষ তাদের ছেলে এ. কে.এম আশ্রাফুল আলম উজ্জ্বলের নিকট থেকে ভাড়া নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছি। এ দোকানগুলো পরিচালনা করে জীবিকা নির্বাহ করি। হঠাৎ করে আন্যায়ভাবে হরিপুর গ্রামের নাজমুল ইসলাম, সাজু, খুসরুসহ ২০-২৫ জন নাঙ্গলকোট থানা পুলিশের এসআই সাধন চন্দ্র নাথকে সঙ্গে নিয়ে এসে দোকানগুলো বন্ধ করে দেয়ায় আমরা দিশাহারা হয়ে পড়েছি। আমরা এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবি করছি। দোকনঘরগুলোর মালিক এ. কে.এম আশ্রাফুল আলম উজ্জ্বল বলেন, আমার পিতার মালিকানাধীন এ দোকানগুলো ওয়ারিশ সূত্রে মালিক হয়ে দীর্ঘ ৩০ বছর ধরে ভোগ দখল করে আসছি। গত মাসে আমার মালিকানাধীন পপুলার ফার্মেসির দোকানঘর স্থানীয় নাজমুল হোসেন নিজের সম্পত্তি বলে দাবি করে দখল করতে চাইলে তার বিরুদ্ধে মামলা করি। মামলাটি আদালতে চলমান। অনৈতিক লেনদেনের মাধ্যমে দোকানগুলো বন্ধ করে দেয়া হয়েছে, আমি এ ব্যাপারে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ ফারুক হোসেন বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী পুলিশ ব্যবস্থা গ্রহণ করেছে।