ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

নাঙ্গলকোটে বেকু দিয়ে রাস্তা উপড়ে ফেলার অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২৩  

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বহুমুখী গ্রাম নারায়ণকোট, ধুড়িয়ারা এবং বাইয়ারা বাজারের সংলগ্ন ৪-দশকের পুরাতন রাস্তা ভোর রাতে বেকু মেশিন দিয়ে উপড়ে ফেলার অভিযোগ উঠেছে।

স্থানীয় বাসিন্দা আর্মি মোঃ শাহজাহান মজুমদার, মোঃ জসিম উদ্দিন চৌধুরী, দারোগা মোঃ আনোয়ার মজুমদার, মোঃ ইয়াসিন মজুমদারসহ অনেকেই বলেন, এ রাস্তার বয়স ৪০ বছর। ধুড়িয়ারা ও নারায়ণকোট গ্রামের মানুষ এ রাস্তা দিয়ে যাতায়াত করে। মঙ্গলবার ঘুম থেকে উঠে দেখি বেকু মেশিন দিয়ে গ্রামের রাস্তা উপড়ে ফেলা হচ্ছে। তারা জানান, দুলাল মজুমদারের জামাতা মোঃ হানিফ মিয়া,  জসিম উদ্দিন ও ওমর ফারুখ এ রাস্তা কাটার নেপথ্যে কাজ করেছে। বাধা দিলে তারা  গালমন্দ করেন।

স্থানীয় বাসিন্দারা আরো জানান, অভিযুক্ত দুলাল মজুমদার গত ২০১৬ এবং ২০২০ সালে রাস্তা আংশিক কাটলে, স্থানীয়দের প্রতিরোধে তা বন্ধ করে। এইবার সমাজের পক্ষ থেকে তার সাথে কথা বললে সে এলাকার লোকজনকে গালমন্দ করে। 

অভিযুক্ত দুলাল মজুমদার বলেন, তাদের পায়ে হাঁটার জন্য জায়গা দিয়েছিলাম। এখন তারা ইটের সলিংয়ের রাস্তা করছে । তারা এ বিষয়ে আমার একটু মতামতও নেয়নি। তাই উপড়ে ফেলেছি।

স্থানীয় চেয়ারম্যান নুরুল আফসার বলেন, পাঁচশতাধিক মানুষের প্রতিনিয়ত যাতায়াতের এমন ব্যস্ত সড়ক বন্ধ করা দুঃখজনক। রাস্তা কাটা অন্যায়। এতে বহু মানুষের বসতি, জীবিকা বাধাগ্রস্ত হবে।

নাঙ্গলকোট থানার সাব ইন্সপেক্টর পলাশ বড়ুয়া বলেন, ৯৯৯ নম্বরে কল পেলে আমরা নারায়নকোট গ্রামের সেই ঘটনাস্থলে যাই। তখন রাস্তা প্রায় কেটে ফেলেছে। আমি রাস্তা কাটা বন্ধের নির্দেশ দিই। বিষয়টি সামাজিক ভাবে সমাধানের পরামর্শ দিয়েছি।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান মেহেবুব বলেন, লিখিত অভিযোগের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে অভিযুক্তদের বিরুদ্ধে।