ব্রেকিং:
দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২
  • বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

বরুড়া উপজেলা পরিষদ নির্বাচন আপিলেও অবৈধ দুই প্রার্থীর মনোনয়ন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

মামলার তথ্য গোপন করায় কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনের দুই প্রার্থীর মনোনয়ন পূণরায় বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করার পর সোমবার (২৯ এপ্রিল) তাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। মনোনয়ন বাতিল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান।
দুই প্রার্থী হলেন, ২য় ধাপের বরুড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী এএনএম মঈনুল ইসলাম ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক সদস্য, বরুড়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সোহেল সামাদ।

এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠানে তাদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া। পরে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করার সময় দেয়া হয় ২৪-২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি করে রায় ঘোষণা হয় সোমবার (২৯ এপ্রিল)।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এএনএম মঈনুল ইসলাম তার মনোনয়নপত্রে একটি মামলার তথ্য গোপন করেন। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তার বিরুদ্ধে একটি নির্বাচনী সহিংসতার মামলা হয়। ওই মামলা থেকে পরবর্তীতে তিনি অব্যাহতিও পান। কিন্তু নির্বাচনী হলফনামা এবং মনোনয়নপত্রে মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।
অপরদিকে সোহেল সামাদের বিরুদ্ধে ২১শে জুলাই ২০০৯ সালে বরুড়া থানায় একটি মামলা হয়। কিন্তু নির্বাচনী হলফনামা এবং মনোনয়নপত্রে মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে আরও জানা গেছে, বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান এএনএম মঈনুল ইসলাম এবং উপজেলা যুবলীগ নেতা সোহেল সামাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। উভয় প্রার্থীই হলফনামায় তাদের মামলার তথ্য গোপন করেছেন বলে প্রতীয়মান হওয়ায় মনোনয়নপত্র দুটি বাতিল করা হয়।
বর্তমানে প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন লিংকন এবং সাবেক পৌর মেয়র বাহাদুজ্জামান বাহাদুরের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রবিবার (২৮ এপ্রিল) আবেদনের মাধ্যমে বাহাদুজ্জামান বাহাদুর মনোনয়ন প্রত্যাহারের ঘোষণা দেন। বর্তমানে নির্বাচনের মাঠে আছেন দুই প্রার্থী।

প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ২১ মে বরুড়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।