ব্রেকিং:
রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী
  • মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

লালমাইয়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে এক শিশু উপহার পেল সাইকেল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪  

টানা ৪৫ দিন জামাতে নামাজ পড়ে বাই সাইকেল উপহার পেয়েছেন কুমিল্লার লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের দোশারীচোঁ গ্রামের সোহেল রানার ৮ বছরের শিশু পুত্র মুনতাছির। দোশারীচোঁ দক্ষিণ-পশ্চিম পাড়া জামে মসজিদের ইমাম হাফেজ রাশেদুল ইসলামের উদ্যোগে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ২২জন প্রতিযোগির মধ্যে ১৪জন প্রথম ১৫ দিন পরই এক ওয়াক্ত নামাজ জামাতে পড়া ছেড়েছেন। টানা ৩০দিন পর এক ওয়াক্ত নামাজ জামাতে পড়া ছেড়েছেন আরো ৭জন। ২১জন শিশু কিশোর বিভিন্ন ওয়াক্তে জামাতে নামাজ পড়া ছাড়লেও শিশু মুনতাছির রমজানের তারাবির নামাজসহ টানা ৪৫দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে পড়েছেন। শিশু মুনতাছিরের সফলতার পিছনের কারিগর হলেন তার পিতা সোহেল রানা। তিনি পেশায় একজন রাজমিস্ত্রী। নিয়মিত নামাজ পড়তেন না। মসজিদে জামাতে নামাজ প্রতিযোগিতার কথা শুনে তিনি নিজের শিশু পুত্রকে নিয়ে প্রতি ওয়াক্তে মসজিদে চলে আসতেন। ছেলেকে সাথে নিয়ে নিজেও জামাতে নামাজ পড়তেন।
সোমবার মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও মুসল্লীদের উপস্থিতিতে মসজিদের ইমাম, প্রতিযোগিতার উদ্যোক্তা হাফেজ মাওলানা রাশেদুল ইসলাম নিজ হাতে শিশু মুনতাছিরের হাতে উপহার হিসেবে বাই সাইকেল তুলে দেন। এসময় টানা ৩০ দিন জামাতে নামাজ পড়ায় অন্য ৭জন শিশু কিশোরের হাতেও কোরআন শরীফসহ শান্তনা উপহার তুলে দেন মসজিদ কমিটির নেতৃবৃন্দ।

শিশু মুনতাছির বলেন, সাইকেল পেয়ে আমি অনেক খুশি। সাইকেল চালানো শিখে সামনে আমি সাইকেলেই নামাজে আসতে পারবো।

শিশু মুনতাছিরের পিতা সোহেল রানা বলেন, ২২জন শিশু কিশোরের মধ্যে আমার ছেলে জামাতে নামাজ পড়ায় প্রথম হয়েছে। আমি একজন গর্বিত পিতা। ছেলেকে নামাজে আনতে গিয়ে আমিও নামাজী হয়ে গেছি। আর নামাজ ছাড়বো না।

দোশারীচোঁ দক্ষিণ-পশ্চিম পাড়া জামে মসজিদের ইমাম ও প্রতিযোগিতার উদ্যোক্তা হাফেজ মাওলানা রাশেদুল ইসলাম বলেন, প্রথমবারের মতো জামাতে নামাজ পড়ার প্রতিযোগিতার আয়োজন করেছি। একমাত্র শিশু মুনতাছির টানা ৪৫দিন জামাতে নামাজ পড়েছে। মুসল্লী ও প্রবাসীদের সহযোগিতায় তাকে বাই সাইকেল উপহার দিয়েছি। আগামীতে আরো বড় পরিসরে এই আয়োজন করবে বলে জানান তিনি।