ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

অভিবাসীদের অধিকার সংরক্ষণে বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা রয়েছে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২  

হংকংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল ইসরাত আরা বলেছেন, অভিবাসী কর্মীদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা, অধিকার সংরক্ষণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা রয়েছে। 

তিনি বলেন, বাংলাদেশের নারী কর্মীরা হংকংয়ে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন। অভিবাসীদের স্বার্থ সুরক্ষায় সব দেশকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

রোববার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, হংকং-এর উদ্যোগে কনস্যুলেট প্রাঙ্গণে ‘বাংলাদেশি নারী কর্মীদের শ্রম অধিকার সুরক্ষা ও স্বাস্থ্যসুরক্ষা’ সংক্রান্ত এক বিশেষ সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসরাত আরা। 

তিনি বলেন, হংকংয়ে অভিবাসী নারীকর্মীরা আরো বেশি আত্মবিশ্বাসী ও প্রত্যয়ী হয়ে কাজ করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন। নারীকর্মীদের যেকোনো প্রয়োজনে সব সময় কনস্যুলেট পাশে আছে।

নারী কর্মীদের অধিকার ও স্বাস্থ্য সুরক্ষায় কনস্যুলেটের এই ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য অংশগ্রহণকারী নারীকর্মীরা কনসাল জেনারেল এবং কনস্যুলেটকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, হংকংয়ে প্রায় ৬৫০ জন নারী গৃহকর্মী কর্মরত আছেন। কোভিড-১৯ পরিস্থিতিতে সামাজিক দূরত্ব সংক্রান্ত বিধিনিষেধ এবং নারীকর্মীদের ছুটির দিন বিবেচনায় নিয়ে এ আয়োজনে ৩০ জন নারীকর্মী অংশ নেন।