ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

করোনায় এখনো নিশ্চিত হয়নি কুমিল্লার চিকিৎসক ও নার্সদের ইকুইপমেন্ট

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

মরণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় দেশের প্রাচীণ নগরী কুমিল্লার স্বাস্থ্য বিভাগসহ প্রশাসন বেশ প্রস্তুতি নিয়ে রেখেছে। তবে চিকিৎসক ও নার্সদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তামূলক ইকুইপমেন্ট এখনো নিশ্চিত হয়নি।

কুমিল্লা ও পাশ্ববর্তী জেলা ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় রয়েছে দুটি স্থলবন্দর। এছাড়া কুমিল্লার চারপাশে ১০৫ কিঃমিঃ এলাকাজুড়ে রয়েছে ভারতের সীমান্ত। প্রতিদিন বৈধ ও অবৈধপথে ভারতের লোকজন বাংলাদেশে প্রবেশ করছে। অপরদিকে দেশের সবচেয়ে বেশী প্রবাসী কুমিল্লা জেলাতে। ঘনবসতিও অনেক। সব মিলিয়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে তা কিভাবে মোকাবেলা করা হবে এ বিষয়েও রয়েছে অনেক উৎকন্ঠা।

আরো পড়ুন: করোনা মোকাবেলায় কুমিল্লায় ১৯টি টিম ও ১০০টি আইসোলেশন বেড প্রস্তুত

যারা চিকিৎসা সেবা দিবেন সে সকল ডাক্তার ও নার্সদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় এ্যাপ্রোন ও উপকরণ নিশ্চিত হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মুজিব রহমান বলেন, চিকিৎসক ও নার্সদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তামূলক ইকুইপমেন্ট এখনো নিশ্চিত হয়নি। অনেক আগেই আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠিয়েছি। আশা করছি কিছুদিনের মধ্যে পেয়ে যাবো। না পাওয়া পর্যন্ত যদি কোন রোগি আসে তাহলে নিরাপদ দূরত্ব বজায় রেখে চিকিৎসাসেবা দিতে হবে। সে ক্ষেত্রে চিকিৎসকরা ঝুঁকিতে পরবেন বেশি।