ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লা সার্কিট হাউজ ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২৩  

কুমিল্লা সার্কিট হাউজের নব নির্মিত ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল রবিবার সকালে সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানে রাজধানী ঢাকা থেকে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত থেকে এই ভবন উদ্বোধনের কথা রয়েছে। এ উপলক্ষ্যে কুমিল্লা সার্কিট হাউজ প্রাঙ্গণে এক বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করেছে জেলা প্রশাসন। কুমিল্লার বিভিন্ন আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাগণ এই অনুষ্ঠানে অংশ গ্রহন করবেন বলে জানা গেছে। কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, রবিবার সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত ৭৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ ও জনপ্রশাসন মন্ত্রনালয়ে অধীন পাঁচটি প্রকল্প/ কর্মসূচির আওতায় নির্মিত ভবন ও জেমস্ সফটওয়্যার এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। উক্ত অনুষ্ঠান থেকেই ভার্চুয়ালি সংযুক্ত হয়ে কুমিল্লা সার্কিট হাউজ ভবনের নব নির্মিত ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।
কুমিল্লা সার্কিট হাউজ সম্প্রসারণ শীর্ষক প্রকল্প সূত্রে জানা গেছে, প্রায় ৩৬ কোটি টাকা ব্যয়ে কুমিল্লা সার্কিট হাউজের নতুন ভবন নির্মান করা হয়েছে। ছয় তলা বিশিষ্ট এই ভবনে হল রুম, ভিআইপি স্যুট, ভিআইপি এ্যাসোসিয়েট স্যুট, ভিআইপি রুম, আধুনিক বেডরুম, জিমনেসিয়াম, নামাজ ঘর, রিডিং রুম কিচেন ও ডাইনিং রুম রয়েছে। এছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য জেনারেটর, এসি, পিএবিএক্স,সিসিটিভি, লাইটেনিং এ্যারেস্টও, ইন্টারনেট,লিফট, ফায়ার প্রটেকশন এন্ড ডিটেকশন সিস্টেমসহ বিভিন্ন সুবিধা রয়েছে। সরকারি কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গের দাপ্তরিক সফরকালে খন্ডকালীন অবস্থানে নিরাপত্তার সুযোগ-সুবিধা, নিধারিত অতিথিদের সাময়িক আবাসিক ব্যবস্থা নিশ্চিত করা করার লক্ষ্যে আধুনিক আসবাবপত্র সম্বলিত এই ক্যাম্পাসে আরো নির্মান করা হয়েছে গ্যারেজ,গাড়ী চালকদের থাকার জায়গা, পুলিশ ব্যারাক, নিরাপত্তা ছাউনি, সীমানা প্রাচীর, রাস্তা, ড্রেন, বাগানসহ অন্যান্য স্থাপনা তৈরী করা হয়েছে।
এই ভবন নির্মানের প্রকল্পকাল ছিলো জানুয়ারি, ২০১৭ থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত। এই ভবনের চূড়ান্ত ব্যয় ৩৫ কোটি ৮৩ লাখ ২৫ হাজার ৭শ’ টাকা।