ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

কুমিল্লা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি পাপ্পুকে লালমাইয়ে অবাঞ্ছিত ঘোষণা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩  

কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ উদ্দিন পাপ্পুকে তার নিজ এলাকা লালমাই উপজেলায় অবাঞ্ছিত ঘোষণা করেছে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। একজন সরকারি চাকরীজীবী ও নিষ্ক্রিয় ব্যক্তিকে আহবায়ক করে লালমাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুত কমিটি গঠনের প্রতিবাদে ১৯ ফেব্রুয়ারি (রোববার) রাত অনুমান সাড়ে ৮টায় উপজেলার বাগমারা বাজারে এই ঘোষণা দেন স্বেচ্ছাসেবক লীগ নেতা আলমগীর হোসেন অপু।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে কথা বলে জানা যায়, ২০১৭ সালে লালমাই উপজেলা প্রতিষ্ঠার পর থেকে অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপিসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দের সিদ্ধান্তে বৃহত্তর বাগমারা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আকতার হোসেন পারভেজ স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির হাল ধরেন। পরবর্তীতে পর্যায়ক্রমে বাগমারা দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল হান্নান মিয়াজী, পেরুল উত্তর ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক আরিফুল হোসেন সৈকত, পেরুল উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলমগীর হোসেন অপু, সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান শাকিল, পেরুল দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের সাবেক ২ডজন ছাত্রলীগ নেতা স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কোন কমিটি না থাকলেও সম্ভাব্য কমিটির সভাপতি প্রার্থী হিসেবে আকতার হোসেন পারভেজের নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমর্থকরা ঐক্যবদ্ধ। সর্বশেষ গত ১৭ ফেব্রুয়ারি বিকালে উপজেলার বাগমারা বাজারে অনুষ্ঠিত সদস্য সংগ্রহ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানেও আকতার হোসেন পারভেজের নেতৃত্বে সহস্রাধিক নেতাকর্মী মিছিল নিয়ে অংশগ্রহন করেছেন। অথচ ১৯ ফেব্রুয়ারি রাতে কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আরিফুল হাসান খান বাপ্পী স্বাক্ষরিত লালমাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুত কমিটিতে আহবায়ক করা হয়েছে স্থানীয় লালমাই সরকারি কলেজের রসায়ন বিষয়ের প্রদর্শক সাজেদুল করিম বিপু। কমিটির ২নং সদস্য মো: শহীদ উল্যাহ একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আর লালমাই উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি প্রার্থী আকতার হোসেন পারভেজ কে ১৫নং সদস্য ও আবদুল হান্নান মিয়াজীকে ১৪নং সদস্য করা হয়েছে। সাধারণ সম্পাদক প্রার্থী আরিফুল হোসেন সৈকত কে কমিটিতে স্থান দেওয়া হয়নি।

ঘোষিত কমিটি বাতিল ও সাবেক ছাত্রলীগ নেতা আকতার হোসেন পারভেজ কে সভাপতি করে পুনরায় কমিটি গঠনের দাবীতে ১৯ ফেব্রুয়ারি রাত অনুমান ৮টায় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বাগমারা বাজার অবরোধ করে স্বেচ্ছাসেবক লীগের ক্ষুব্ধ নেতাকর্মীরা। আধা ঘন্টা ধরে চলা অবরোধ শেষে তারা জেলা সভাপতি সাইফ উদ্দিন পাপ্পু কে অবাঞ্ছিত ঘোষণা করে মিছিল করে।

লালমাই উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি প্রার্থী আকতার হোসেন পারভেজ বলেন, উপজেলা প্রতিষ্ঠার পর থেকে ছাত্রলীগের রাজনীতি ছেড়ে আমি স্বেচ্ছাসেবক লীগের রাজনীতি শুরু করি।

আমার নেতৃত্বে প্রায় ৩ হাজার কর্মী সমর্থক স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে সম্পৃক্ত। অথচ মাঠে নিষ্ক্রিয়, সরকারি চাকরিজীবি ও কর্মীবিহীন ব্যক্তিদের আহবায়ক ও সদস্য সচিব করে কমিটি করা হয়েছে। আমি এই কমিটি মানি না। যতক্ষণ পর্যন্ত কমিটি বাতিল করে নতুন কমিটি করা হবে না ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। ইতিমধ্যে জেলা সভাপতিকে বাগমারায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।
কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ উদ্দিন পাপ্পু অবরোধের বিষয়টি স্বীকার করে বলেন, লালমাই উপজেলায় স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনকে কেন্দ্র করে কয়েকজন ক্ষুব্ধ হয়েছে। বিষয়টি আমরা দেখছি।

লালমাই উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল মতিন মোল্লা বলেন, কমিটি গঠনের প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সড়ক অবরোধ করেছিল। আমরা আমাদের অভিভাবক অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি মহোদয়ের সাথে কথা বলে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া করতেছি।